খেলাধুলা

বাংলাদেশের বিপক্ষে সিরিজের আগে নতুন দায়িত্বে ভারতের সরফরাজ

শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজ শেষ করে আগামী সেপ্টেম্বরে ঘরের মাঠে বাংলাদেশের বিপক্ষে সিরিজ খেলবে ভারত। এই সফরে দুই ম্যাচের টেস্ট সিরিজের পর তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ।

Advertisement

এদিকে বাংলাদেশের বিপক্ষে সিরিজের আগে ভারতের আলোচিত ক্রিকেটার সরফরাজ খানকে নতুন দায়িত্ব দেওয়া হয়েছে। বুচি বাবু টুর্নামেন্টে মুম্বাইয়ের অধিনায়ক করা হয়েছে তাকে। দলে অভিজ্ঞ ক্রিকেটার আজিঙ্কে রাহানে, শ্রেয়াস আয়ার ও শ্যামস মুলোনি না থাকায় সরফরাজকে এই দায়িত্ব দেওয়া হয়।

রাহানে ইংল্যান্ডের কাউন্টি ক্রিকেট টুর্নামেন্টে খেলছেন। আয়ার খেলছেন শ্রীলঙ্কা সিরিজ আর মুলানি আছেন বেঙ্গালুরুর জাতীয় ক্রিকেট একাডেমিতে।

মুম্বাইয়ের হয়ে ঘরোয়া ক্রিকেটে ৭১টি ম্যাচে ৪১১২ রান করেছেন সরফরাজ। ৬৮ গড়ে রান করে ১৪টি শতকও হাঁকিয়েছেন তিনি। তারপর তাকে ভারতীয় জাতীয় টেস্ট দলে জায়গা দেওয়া হতো। এক সময় নির্বাচকদের প্রতি ক্ষোভ প্রকাশ করেন সরফরাজ। অবশেষে চলতি বছরের জানুয়ারি-ফেব্রুয়ারিতে ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট অভিষেক হয় সরফরাজের।

Advertisement

ইংলিশদের বিপক্ষে সিরিজে দলের জন্য গুরুত্বপূর্ণ ইনিংস খেলেন সরফরাজ। তিন ম্যাচে ৬৮.৫৩ গড়ে ২০০ রান করেন তিনি। সরফরাজকে দায়িত্ব দেওয়ার পর মুম্বাই ক্রিকেট অ্যাসোসিয়েশনের প্রধান নির্বাচক সন্দ্বীপ পাতিল বলেছেন, তিনি আসলেই দায়িত্ব পাওয়ার যোগ্য।

বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজে সরফরাজ খেলতে পারবেন কিনা, সেটি এখনো নিশ্চিত নয়। টাইগারদের বিপক্ষে ভারতীয় দলে ফিরতে পারেন লোকেশ রাহুল ও রিশাভ পান্ত। যদি এই দুই ক্রিকেটার দলে ফিরেন, তাহলে সরফরাজ দলে জায়গা পাবেন না এটি নিশ্চিত। তবে সরফরাজকে স্কোয়াডে রাখা হতে পারে।

এমএইচ/এমএস

Advertisement