খেলাধুলা

প্রিলিমিনারি হিটেই বাদ ইমরানুর

পদকের স্বপ্ন কেউ দেখেননি বাংলাদেশের দ্রুততম মানব ইমরানুর রহমানকে নিয়ে। সবার প্রত্যাশা ছিল প্যারিস অলিম্পিকে লন্ডন প্রবাসী এই অ্যাথলেট অন্তত হিটের প্রিলিমিনারি রাউন্ড টপকিয়ে প্রথম রাউন্ডে উঠবেন। সে আশায় গুঁড়েবালি। ইমরানুর বিদায় নিয়েছেন প্রিলিমিনারি হিট থেকেই।

Advertisement

শনিবার ১০০ মিটার স্প্রিন্টের প্রিলিমিনারিতে ১০.৭৩ সেকেন্ড সময় নিয়ে নিজের হিটে ৮ জনের মধ্যে ষষ্ঠ হয়েছেন বাংলাদেশের দ্রুততম মানব। এই হিট থেকে প্রথম রাউন্ডে কোয়ালিফাই করা পানামার অ্যাথলেটের টাইমিং ১০.৩৪ ও সিশেলসের অ্যাথলেটের টাইমিং ১০.৫১।

প্রিলিমিনারি ৬ হিটের শীর্ষ দুই জন করে এবং সবার টাইমিং মিলিয়ে আরো ৪ জন উঠেছেন প্রথম পর্বে। প্রিলিমিনারি হিট থেকে ওঠা ১৬ নম্বর অ্যাথলেটের টাইমিং ১০.৫৪।

প্রিলিমিনারি হিটে ছিলেন মালদ্বীপের অ্যাথলেট ইবাদুল্লাহ। নিজের হিটে তিনি সময় নিয়েছেন বাংলাদেশের ইমরানুর রহমানের চেয়ে কম (১০.৫৫)। সাউথ এশিয়ান গেমসে বাংলাদেশের পদক জয়ের সম্ভাবনাও যে উঁকি দেয়নি ইমরানুরের পারফরম্যান্সে।

Advertisement

নিজের সেরা টাইমিং ছিল ১০.১১ সেকেন্ড। অথচ অলিম্পিকে করলে বাজে পারফরম্যান্স। এমন টাইমিংয়ের পর হয়তো ইমরানকে নিয়ে মোহ ভাঙ্গবেন বাংলাদেশের ক্রীড়া সংগঠকদের।

এদিকে মেয়েদের সাঁতারের ৫০ মিটার ফ্রিস্টাইলের হিটে বাংলাদেশের সাঁতারু সোনিয়া খাতুন ৩০.৫২ সেকেন্ড সময় নিয়ে বিদায় নিয়েছেন। নিজের হিটে তিনি হয়েছেন ষষ্ঠ।

আরআই/এমএইচ/এএসএম

Advertisement