লাইফস্টাইল

বড় কপাল হলেই কি তিনি ভাগ্যবান?

শরীরের বিভিন্ন স্থানের আকৃতি আর ব্যক্তিত্ব সম্পর্কে কিছুটা হলেও জানান দেয়, এমনটিই মত বিভিন্ন জ্যোতিষী ও গবেষকদের। আমাদের মুখের অন্যতম এক অংশ হলো কপাল।

Advertisement

কারও কপাল ছোট, কারও বড় বা প্রশস্থ। জানলে অবাক হবেন, কপালও কিন্তু জানান দেয় মানুষ হিসেবে আপনি কেমন।

গবেষণা অনুসারে, আপনার চোখ, ঠোঁট, গাল, মুখের আকৃতি কিন্তু আপনার সম্পর্কে বেশ কিছু তথ্য জানান দেয়। আর এই অনুশীলন ৩ হাজার বছর পুরোনো।

সময়ের সঙ্গে সঙ্গে অনেক জ্যোতিষী ও গবেষকরা এই সত্যটি স্বীকার করেছেন যে, একজনের কপালের আকৃতিও তার ব্যক্তিত্ব সম্পর্কে অনেক কিছু বলতে পারে, তবে তার ভবিষ্যত নয়।

Advertisement

আরও পড়ুন

মুখসহ শরীরের বিভিন্ন স্থানে কেন ব্রণ হয়? নখের সাদা দাগ কীসের ইঙ্গিত দেয়?

অনেকেই ধারণা করেন, যাদের কপাল বড় বা প্রশস্থ তারাই বেশি ভাগ্যবান। আজ কিন্তু বিগ ফরহেড বা বড় কপাল দিবস। বিশেষজ্ঞদের মতে, যাদের বড় ও চওড়া কপাল থাকে তারা সম্ভবত মাল্টি-টাস্কার হন।

তারা মানুষকে ভালো পরামর্শ দিতে পারেন। এমনকি তারা সময়ের আগে থাকতে পছন্দ করেন। বড় কপাল যাদের, তারা দয়ালুও হন। তবে তারা রাগীও হতে পারেন, ফলে পরবর্তী সময়ে সমস্যায় পড়েন।

কোন কপালের মানুষেরা বেশি ভাগ্যবান হন?

জ্যোতিষী ও গবেষকদের মতে, মসৃণ ও চওড়া কপাল সাধারণত ভালো ভাগ্যকে বোঝায়। ধারণা করা হয়, এ ধরনের মানুষেরা সমৃদ্ধির মুখ দেখেন দ্রুত। জ্যোতিষশাস্ত্র অনুসারে, এ ধরনের কপালের ব্যক্তিরা শক্তি, সম্পদ ও ভালো ভাগ্যের অধিকারী হন।

Advertisement

সূত্র: টাইমস অব ইন্ডিয়া

জেএমএস/এএসএম