আন্তর্জাতিক

চীনা নাগরিকদের ভিসামুক্ত সুবিধা দেবে পাকিস্তান

চীনা নাগরিকদের ভিসামুক্ত সুবিধা দেওয়ার কথা জানিয়েছে পাকিস্তান। আগামী ১৪ আগস্ট থেকে এই অফার দেবে দেশটি, যা বেইজিংয়ের প্রতি ইসলামাবাদের প্রতিশ্রুতির অংশ। প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ এ তথ্য জানিয়েছেন।

Advertisement

চীনা ১২ সদস্যের প্রতিনিধিদের সঙ্গে বৈঠককালে শাহবাজ এ তথ্য দেন। চীনা প্রতিনিধি দলের নেতৃত্ব দেন মন্ত্রী ওয়াং ফুকাং।

আরও পড়ুন>

বিরোধীদের নিয়ে বড় জোট গঠন করবে ইমরান খানের দল ইরানের হামলার শঙ্কা, ইসরায়েলে ফ্লাইট বাতিল করলো একাধিক এয়ারলাইন্স

বৈঠকে শাহবাজ শরিফ বলেন, সম্প্রতিক চীন সফরকালে তিনি প্রেসিডেন্ট শি জিনপিং ও প্রধানমন্ত্রী লি কিয়াংকে পাকিস্তানে একটি বিশেষজ্ঞ দল পাঠাতে অনুরোধ করেছিলেন।

Advertisement

এর লক্ষ্য হলো চীনের মতো পাকিস্তানের অর্থনীতির মডেল করা। আজ সেই দল পাকিস্তানে এসেছে। শিগগির অগ্রগতি হবে বলে তিনি আশাবাদী।

শাহবাজ জোর দিয়ে বলেন, চীন ও পাকিস্তানের মধ্যে গভীর বন্ধুত্বপূর্ণ সম্পর্ক। এই মুহূর্তে শিল্প ক্ষেত্রে সহযোগিতা অত্যন্ত গুরুত্বপূর্ণ। প্রধানমন্ত্রী বলেন, যৌথ উদ্যোগ ও সহযোগিতা একটি জয়-জয় পরিস্থিতি তৈরি করবে। তিনি বলেন, প্রতিনিধিদলের সফর অত্যন্ত আশ্বাসদায়ক ছিল এবং আশা প্রকাশ করেন যে এটি পাকিস্তানের জন্য উপকারী ও ফলপ্রসূ হবে।

শাহবাজ দ্বিতীয়বরের মতো পাকিস্তানের প্রধানমন্ত্রী হয়েছেন। তিনি আশা করছেন, শিল্প, কৃষি, অর্থনৈতিক অঞ্চলগুলোর ক্ষেত্রে দ্বিপাক্ষিক সম্পর্ক জোরদার হবে। তাছাড়া চীনে যেসব কৃষি পণ্যের চাহিদা রয়েছে তার উৎপাদন বাড়ানো সম্ভব হবে।

সূত্র: জিও নিউজ

Advertisement

এমএসএম