আন্তর্জাতিক

যুক্তরাজ্যে পুলিশ অফিসে হামলা, গাড়িতে আগুন

যুক্তরাজ্যে ছুরিকাঘাতে তিন শিশুকে হত্যার পর ছড়িয়ে পড়া সংঘাত এখনো নিয়ন্ত্রণে আসেনি। সব শেষ খবর অনুযায়ী, সান্ডারল্যাণ্ডে পুলিশ ও বিক্ষোভকারীদের মধ্যে ব্যাপক সংঘর্ষ হয়েছে। এ সময় একটি পুলিশের অফিস ভবনে হামলা ও গাড়িতে আগুন দেওয়া হয়েছে।

Advertisement

নর্থামব্রিয়া পুলিশ জানিয়েছে, আহত তিন কর্মকর্তাকে হাসপাতালে নেওয়া হয়েছে ও আট জনকে গ্রেফতার করা হয়েছে।

বিবিসির এক প্রতিবেদনে বলা হয়েছে, শুক্রবার (২ আগস্ট) রাতে পুলিশকে লক্ষ্য করে বিয়ার ক্যান ও পাথর নিক্ষেপ করা হয়। এ সময় একটি গাড়িতে আগুন দেওয়া হয়েছে।

আরও পড়ুন>

Advertisement

ছুরি হামলায় শিশু নিহত, বিক্ষোভে উত্তাল যুক্তরাজ্য হানিয়া হত্যার প্রতিশোধ নিতে আলোচনায় বসছে মিত্ররা

নর্থামব্রিয়া পুলিশের কর্মকর্তা হেলেনা ব্যারন সংঘর্ষের ঘটনাকে শোচনীয় বলে উল্লেখ করেছেন। অপরাধমূলক কর্মকাণ্ড পরিচালনাকারীদের চিহ্নিত করতে তদন্ত চলমান আছে বলেও জানান তিনি।

হেলেনা ব্যারন বলেন, যে ধরনের সহিংসতা ও ভাঙচুর চালানো হচ্ছে তা সহ্য করা হবে না।

সোমবার (২৯ জুলাই) স্থানীয় সময় বেলা ১১টার দিকে সাউথপোর্টের একটি নাচের কর্মশালায় আকস্মিক ছুরি হামলা ঘটে। এতে ৯ ও ৭ বছর বয়সী দুই শিশু নিহত হয়। গুরুতর আহত অবস্থায় হাসপাতালে নেওয়ার পর মারা যায় আরও এক শিশু। এছাড়া হামলায় আহত হয়েছে আরও সাতজন।

জানা গেছে, হামলার পর সামাজিক যোগাযোগমাধ্যমে ভুল তথ্য ছড়িয়ে পড়ে যে হামলার ঘটনায় সন্দেহভাজন ব্যক্তি একজন উগ্র ইসলামপন্থি অভিবাসী। এরপর মঙ্গলবার (৩০ জুলাই) স্থানীয় বাসিন্দারা বিক্ষোভ শুরু করেন। সাউথপোর্টে শুরু হওয়া বিক্ষোভ একপর্যায়ে বিভিন্ন স্থানে ছড়িয়ে পড়ে।

Advertisement

সূত্র: বিবিসি

এমএসএম