খেলাধুলা

টাকার অভাবে তাইওয়ান যেতে পারেনি হকি দল, এবার লক্ষ্য জার্মানি

জুলাইয়ের শেষ সপ্তাহে একটি আমন্ত্রণমূলক টুর্নামেন্ট খেলতে জাতীয় হকি দলের তাইওয়ান যাওয়ার কথা ছিল। যাওয়া হয়নি। কারণ, অর্থ সংকটে ভুগছে হকি ফেডারেশন। যে কারণে ক্যাম্প শুরুর আগেই বাতিল করা হয় তাইওয়ান সফর।

Advertisement

টাকার অভাবে তাইওয়ানে হকি দল পাঠানো না গেলেও এবার ফেডারেশনের চোখ জার্মানিতে। উন্নত প্রশিক্ষণ ও প্রস্তুতিমূলক ম্যাচ খেলতে হকি দলকে দুই মাসের জন্য (২১ আগস্ট থেকে ২১ অক্টোবর) জার্মানি পাঠানোর প্রক্রিয়া শুরু করেছে ফেডারেশন। যদিও তারা এখনো এই সফরের কোনো আনুষ্ঠানিক ঘোষণা দেয়নি।

এই সফরের জন্য খেলোয়াড় ও কর্মকর্তা মিলিয়ে ৩০ জনের একটি দলও চূড়ান্ত করে ফেলেছে ফেডারেশন। ২৪ খেলোয়াড়ের সঙ্গে যাওয়ার কথা ৬ কর্মকর্তার। জার্মানির গেরহার্ড পিটারকে টেকনিক্যাল ডিরেক্টর নিয়োগ দিয়েছে ফেডারেশন। তার উদ্যোগেই জার্মানিতে দল পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে ফেডারেশন। মে মাসে ঢাকায় এসে হকি খেলোয়াড়দের ইউরোপে নিয়ে ট্রেনিং করানোর আভাস দিয়েছিলেন পিটার।

এই সফরে দলের নেতৃত্ব দেবেন সাধারণ সম্পাদক একেএম মমিনুল হক সাঈদ। ফেডারেশনের যুগ্ম সম্পাদক মাহাবুবুল এহসান রানা দলনেতা। ম্যানেজার হিসেবে জার্মানিতে যাওয়ার কথা যুবলীগ নেতা ইসমাইল চৌধুরী সম্রাটের।

Advertisement

ফেডারেশনের সদস্য খাজা তাহের লতিফ মুন্নাকে সফরের জন্য দলের সাথে রাখা হয়েছে কো-অর্ডিনেটর হিসেবে। মামুনুর রহমান চয়ন সহকারী কোচ এবং তাপস বর্মন ভিডিও এনালিস্ট।

প্রিমিয়ার লিগের সময় রাসেল মাহমুদ জিমি ও পুস্কর ক্ষিসা মিমোসহ কয়েকজনকে নিষিদ্ধ করেছে ফেডারেশন। এই সফরের খেলোয়াড় তালিকায় তাই তাদের নাম নেই।

আরআই/এমএইচ/জিকেএস

Advertisement