ফিচার

১১ বিশ্বরেকর্ড ঝুলিতে, এবার চোখ বেঁধে কাটলেন টমেটো

বয়স মাত্র ৩৩, যিনি সোশ্যাল মিডিয়া সিক্স প্যাক শেফ হিসেবে। কিন্তু জানেন কি, টিকটকে ভাইরাল এই শেফের ঝুলিতে আছে ১১টি গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ড। ওয়ালেস ওং এবার নতুন রেকর্ড গড়লেন। চোখ বেঁধে নিখুঁতভাবে কাটলেন টমেটো।

Advertisement

যেখানে আমাদের এমনিতেই ছুরি বা বটিতে কাটাকাটি করতে গিয়ে সারাক্ষণ চোখ খোলা রাখতে হয়। একটু এদিক ওদিক হলে হাত কেটে যা-তা অবস্থা। সেখানে চোখে কালো কাপড় বেঁধেই নয়টি টমেটো এক মিনিটে কেটে ফেলেন ওয়ালেস। তার এই দক্ষতায় যেমন প্রশংসা কুড়িয়েছেন তিনি, অন্যদিকে গিনেস বুক অব রেকর্ডসে তার না উঠেছে চোখ বেঁধে সবচেয়ে কম সময়ে এবং সবচেয়ে দ্রুত টমেটো কাটার জন্য।

তবে নতুন রেকর্ডে শুধু টমেট নয়, আরও আছে সেলারি, বেল মরিচ, রসুন, ফল এবং সবজি দ্রুত টুকরো করার রেকর্ড। এর মধ্যে ৪টি রেকর্ড তিনি করেছেন চোখ বেঁধে। চোখ খুলে রাখার চেয়ে চোখে কাপড় বেঁধে আরও দ্রুত সবজি কাটতে পেরেছেন তিনি।

আরও পড়ুন ২৫ ফুট লম্বা সাইকেল বানিয়ে রেকর্ড দুই বন্ধুর 

ওয়ালেস কানাডার একটি রেস্তোরাঁয় শেফের কাজ করেন। তবে দ্রুত এবং খুব সুক্ষ্ম করে সবহি কাটায় তিনি বেশ পারদর্শি। গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডসের পোস্ট করা ভিডিওতে দেখা যায় ওয়ালেসের চোখে আই মাস্ক। সামনে টেবিলে চপিং বোর্ডের উপর রাখা রয়েছে অনেকগুলো টমেটো। তারপর হাতে ছুরি নিয়ে এক এক করে সবকটি কেটে ফেলেন তিনি।

Advertisement

এমনভাবে ১ মিনিটে ৯ টি টমেটো কাটেন ওই যুবক। আর খুব কাছ থেকে তার কাজ পর্যবেক্ষণ করছিলেন এক নারী। ১ মিনিট শেষে তিনি জানান, ৪ টি টমেটো তাকে বাতিল করতে হয়েছে। কারণ সেসব টমেটোর কাটা টুকরোগুলো সব এক সাইজের নয়। তবে বাকি টমেটো একেবারে সমানভাবে টুকরো করার জন্য কানাডার শেফের হাতে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডের প্রশংসাপত্র তুলে দেন গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডসের এক নারী পর্যবেক্ষক।

তবে এবারই প্রথম নয়। এর আগেও গত বছরই শশা কেটে বিশ্ব রেকর্ড গড়েছিলেন কানাডার এই শেফ ওয়ালেসওং। তিনি ৩০ সেকেন্ডে চোখ বন্ধ করে ১৬৬ টি শশা কেটেছিলেন। এর জন্য ২০২৩ সালের ৬ ফেব্রুয়ারি ওয়ালেস ওং ওয়ার্ল্ড রেকর্ড টাইটেল জিতে নেন। এছাড়াও গাজর কাটার রেকর্ডও রয়েছে তার ঝুলিতে। ৩০ সেকেন্ডে রসুন, মরিচ, সেলেরি সবচেয়ে বেশি টুকোর করার রেকর্ডও আছে তার।

এখানেই শেষ হয়, ওয়ালেস একজন পেশাদার বডি বিল্ডার। কিন্তু ছোট বেলায় বাড়তি ওজনের কারণে তিনি স্কুলে বুলিংয়ের স্বীকার হয়েছে বহুবার। ১৭ বছর বয়সে ক্যান্সারে আক্রান্ত হোন। কেমোথেরাপি নিয়ে সুস্থ হয়েছেন তিনি। বর্তমানে ওয়ালেস টিকটকে তার এসব কর্মকাণ্ডের জন্য খুবই জনপ্রিয়। টিকটকে বর্তমানে তার অনুসারী আছে ১.৮ মিলিয়ন।

আরও পড়ুন খালি পায়ে ৩ হাজার ৫০০ কিলোমিটার হেঁটে বিশ্বরেকর্ড  রেকর্ড গড়তে ৪ ঘণ্টা বরফের বাক্সে বসে রইলেন তিনি 

সূত্র: গিনেস ওয়ার্ল্ড রেকর্ড

Advertisement

কেএসকে/জিকেএস