জাতীয়

রাষ্ট্রবিরোধী অপশক্তি উন্নয়নের পথে প্রতিবন্ধকতা সৃষ্টিতে লিপ্ত

রাষ্ট্রবিরোধী অপশক্তি দেশের উন্নয়ন অভিযাত্রায় প্রতিবন্ধকতা সৃষ্টিতে লিপ্ত বলে মন্তব্য করেছেন শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মো. নজরুল ইসলাম চৌধুরী।

Advertisement

বৃহস্পতিবার (১ আগস্ট) শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় আয়োজিত মন্ত্রণালয়ের সভাকক্ষে শ্রম খাত সংক্রান্ত মতবিনিময় সভায় সভাপতির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

প্রতিমন্ত্রী বলেন, বিভিন্ন কুচক্রী ও স্বার্থান্বেষী মহল, স্বাধীনতার চেতনাবিরোধী বিএনপি ও তার দোসর জঙ্গি জামায়াত-শিবির দুষ্টচক্র ছাত্রদের এই আন্দোলনে অনুপ্রবেশ করে সারাদেশে অরাজক পরিস্থিতি সৃষ্টি করেছে। এর ফলে সৃষ্ট অচলাবস্থার কারণে প্রধান রপ্তানি খাত গার্মেন্টসসহ অন্যান্য শিল্পের উৎপাদন ব্যাহত হয়েছে। তবে প্রধানমন্ত্রীর সময়োচিত দৃঢ় সিদ্ধান্ত ও নেতৃত্বে পরিস্থিতি এখন অনেকটাই নিয়ন্ত্রণে।

শ্রম প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বধীন সরকারের সুদূরপ্রসারী সিদ্ধান্ত গ্রহণের ফলে দেশ প্রবৃদ্ধি এবং উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখতে সক্ষম হয়েছে।

Advertisement

এছাড়াও শ্রম প্রতিমন্ত্রী শিল্পপ্রতিষ্ঠানের মালিকদের সহিংসতায় কোনো শ্রমিক শারীরিকভাবে ক্ষতিগ্রস্ত হলে তাদের পর্যাপ্ত সহায়তা প্রদানের ব্যবস্থা করতে অনুরোধ করেন এবং ভবিষ্যতে এরূপ অনাকাঙ্ক্ষিত পরিবেশ যেন সৃষ্টি না হয় সে বিষয়ে সরকারি-বেসরকারি-মালিক উদ্যোক্তাদের সচেতন থাকতে বলেন।

মতবিনিময় সভায় শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব মো. মাহবুব হোসেনসহ বিভিন্ন মালিক সংগঠনের নেতৃবৃন্দ ও সরকারি ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এমএএস/এমকেআর

Advertisement