খেলাধুলা

ফুটবলই ছেড়ে দিতে চেয়েছিলেন নেইমার!

হাঁটুর ইনজুরিরর কারণে গত মৌসুমের প্রায় পুরোটা সময় মাঠের বাইরে কাটাতে হয়েছিলো নেইমারকে। গত বছর অক্টোবরে ইনজুরিতে পড়েন তিনি। এরপর আট মাসেরও বেশি সময় ভুগতে হয়েছে তাকে। এমনকি ব্রাজিলের হয়ে সর্বশেষ কোপা আমেরিকাও খেলতে পারেননি।

Advertisement

এমন পরিস্থিতিতে পুরোপুরিভাবে ফুটবল খেলাটিকেই ছেড়ে দিতে চেয়েছিলেন বলে জানিয়েছেন সৌদি ক্লাব আল হিলালের এই তারকা ফুটবলার।

৩২ বছর বয়সী এই তারকা ইনজুরি থেকে নিজের সেরে ওঠার পুরো প্রক্রিয়া নিয়ে অভিজ্ঞতা লিখে জানান সোশ্যাল মিডিয়া সাইট ইনস্টাগ্রামে। একই সঙ্গে নিজের ধৈয্যের কথাও জানান সেখানে।

নেইমার লিখেছেন, ‘ইনজুরিতে পড়ার পর অনেকগুলো দিন গেছে আমার খুবই কঠিন। এমনও অনেকদিন গেছে, যখন মনে হয়েছে ফুটবল খেলাটাকে আমি ছেড়ে দিই। কারণ, এত কঠিন অবস্থার মধ্যে এগিয়ে যাওয়া সত্যিই অসম্ভব।’

Advertisement

কিভাবে এই কঠিন মানসিকতা থেকে উত্তরণ ঘটানো সম্ভব হয়েছে? নেইমার সেটাও জানিয়েছেন, ‘তবে, আমার কাছে একজন যোদ্ধা ছিলেন। যিনি আমি যা চাই তা না পাওয়া পর্যন্ত থামতে দিলেন না। তিনি হলেন আমার সৃষ্টিকর্তা। তিনিই আমার শক্তি আমার সুরক্ষিত দুর্গ। আমরা আগামী দিনেও একই সঙ্গে লড়াই করে যাবো।’

গত বছর আগস্টে পিএসজি থেকে এসে আল হিলালের সঙ্গে ২ বছরের চুক্তি করেন নেইমার। এরপর সৌদি ক্লাবটির জার্সি গায়ে মাত্র ৫টি ম্যাচ খেলার সুযোগ পান। এরপরই আন্তর্জাতিক ফুটবলের বিরতিতে গিয়ে দীর্ঘ সময়ের জন্য ইনজুরিতে পড়ে যান তিনি।

আল হিলালের কোচ হোর্হে হেসুস সম্প্রতি বলেছেন, ‘আমি আশাবাদী, আগামী সেপ্টেম্বর থেকেই নেইমারকে আমরা আমাদের মাঝে পাবো।’

আইএইচএস/

Advertisement