দেশজুড়ে

মুক্তিযুদ্ধের পর থেকেই জামায়াত-শিবির নিষিদ্ধের দাবি ছিল

জামায়াত-শিবির চোরাগোপ্তা হামলা চালাতে এলে জনগণকে সঙ্গে নিয়ে তাদের প্রতিরোধ করা হবে বলে হুঁশিয়ার দিয়েছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন।

Advertisement

তিনি বলেন, ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধের পর থেকেই জামায়াত-শিবির নিষিদ্ধের দাবি ছিল। জাতির পিতা ধর্মভিত্তিক রাজনীতি নিষিদ্ধ করেছিলেন। ১৯৭৫ সালে বঙ্গবন্ধুর নির্মম মৃত্যুর পর খুনি চক্রের মূল পুরোধা জিয়াউর রহমান, তার সঙ্গে খন্দকার মোস্তাক গং, তারা মিলে আবারো ধর্মভিত্তিক রাজনীতি চালু করে।

রাসিক মেয়র আরও বলেন, গোলাম আজমকে দেশে ফেরত আনে, জামায়াতে ইসলামীকে রাজনীতি করার অনুমতি দেয়, তারাই পথটি সুগম করে দেয়। দীর্ঘদিন পরও জামায়াত-শিবির তাদের অতীতের বিভৎসতা, সহিংসতা, পশ্চাৎমুখীতা থেকে সরে আসেনি। তারা হত্যা, খুন, জ্বালাও-পোড়াও রাজনীতিতে বিশ্বাস করে। কিন্তু বাংলাদেশের জনগণ শান্তির পক্ষে, জ্বালাও-পোড়াওয়ের পক্ষে নয়। তাই জামায়াত-শিবির চোরাগোপ্তা হামলা চালাতে এলে জনগণকে সঙ্গে নিয়ে প্রতিরোধ করা হবে।

আন্দোলনের বিষয়ে তিনি বলেন, শিক্ষার্থীদের আন্দোলনে ঢুকে জামায়াত-শিবির ধ্বংসযজ্ঞ চালিয়েছে। তারা গণভবনসহ স্বাধীনতার বাড়ি-ঘরগুলোকে টার্গেট করেছিল। এই বাংলাদেশে বীর মুক্তিযোদ্ধারা ও তাদের বংশধররা এবং স্বাধীনতার চেতনাধারণকারী কোটি কোটি মানুষ আমরা মাথা উঁচু করে বসবাস করবো। অতীতেও যে কোনো দুঃসময়ে আমাদের নেতাকর্মীরা এক আহ্বানে রাজপথে চলে এসেছে। আমরা এটি বার বার প্রমাণ দিয়েছি।

Advertisement

জেডএইচ/এএসএম