জাতীয়

মুক্তিযোদ্ধা সন্তান ও প্রজন্ম সমন্বয় পরিষদ গঠন

 

মুক্তিযোদ্ধা সন্তান ও প্রজন্ম সমন্বয় পরিষদ গঠিত হয়েছে। সন্তানদের অভিভাবক হিসেবে পরিষদের আহ্বায়ক করা হয়েছে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা শাজাহান খানকে এবং প্রধান উপদেষ্টার দায়িত্ব পেয়েছেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ‌ ক ম মোজাম্মেল হক।

Advertisement

মঙ্গলবার (৩০ জুলাই) মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়ের সভাকক্ষে মুক্তিযোদ্ধা সন্তান, প্রজন্ম নেতাদের এক সভায় এই পরিষদ গঠন করা হয়। মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।

সভায় সভাপতিত্ব করেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শাজাহান খান।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, কোটা সংস্কারের আন্দোলনের নামে বিএনপি-জামায়াতের সন্ত্রাসীরা দেশব্যাপী আগুন সন্ত্রাস, পুলিশ, শ্রমিক ও সাধারণ জনগণকে হত্যা করছে। গুরুত্বপূর্ণ সরকারি স্থাপনা ভাঙচুর, অগ্নিসংযোগ, মেট্রোরেল, পুলিশ বক্স, মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ও আওয়ামী লীগ অফিস ধ্বংস করছে। সভায় এসব নাশকতা ও সন্ত্রাসী কর্মকাণ্ডের তীব্র প্রতিবাদ জানানো হয় এবং সন্ত্রাসীদের প্রতিরোধ করার জন্য দৃঢ় প্রত্যয় জানানো হয়।

Advertisement

সভায় মুক্তিযুদ্ধ ও মুক্তিযোদ্ধাদের বিরুদ্ধে অনলাইন ও ফেসবুকে যেভাবে অপপ্রচার করা হচ্ছে, তাতে মুক্তিযোদ্ধার সন্তানরা চুপ করে বসে থাকতে পারে না বলে জানানো হয়। এই প্রেক্ষাপটে সমন্বয় পরিষদ গঠন করা হয়েছে।

এছাড়া সভায় বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদের সাবেক চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মেজর জেনারেল (অব.) হেলাল মোর্শেদ খান (বীর বিক্রম), বাংলাদেশ সড়ক ও পরিবহন শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা ওসমান আলীসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

আরএমএম/জেডএইচ/

Advertisement