জাতীয়

বৃহস্পতিবার থেকে স্বল্প দূরত্বে ট্রেন চলবে

কোটা সংস্কার আন্দোলন ঘিরে সহিংসতার জেরে কারফিউ এবং বর্তমান পরিস্থিতিতে আগামী বৃহস্পতিবার (১ আগস্ট) থেকে কারফিউ শিথিল থাকা অবস্থায় স্বল্প দূরত্বে ট্রেন চলাচল শুরু হবে।

Advertisement

মঙ্গলবার (৩০ জুলাই) দুপুর ২টায় রেল ভবনের সভাকক্ষে বাংলাদেশ রেলওয়ের ট্রেন চলাচল শুরু সংক্রান্ত বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়।

রেলপথ মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা ইফতেকার আলম রাজন বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেছেন। তিনি বলেন, বৃহস্পতিবার থেকে কারফিউ শিথিল থাকা অবস্থায় স্বল্প দূরত্বে ট্রেন চলাচল শুরু হবে। তবে আন্তঃনগর ট্রেন চলাচলের বিষয়ে কোনো সিদ্ধান্ত নেওয়া হয়নি৷

আরও পড়ুন:

Advertisement

ডিজিটাল যুগেও অ্যানালগ সিগন্যাল, বাড়ছে মুখোমুখি ট্রেন দুর্ঘটনা ট্রেনের টিকিটের টাকা ফেরত দিচ্ছে রেলওয়ে আপাতত বন্ধই থাকছে পশ্চিমবঙ্গ-বাংলাদেশ রেল যোগাযোগ রেলে প্রতিদিন আয় কমছে ১ কোটি ২৫ লাখ

বৈঠকে রেলমন্ত্রী মো. জিল্লুল হাকিমের সভাপতিত্বে, রেলপথ মন্ত্রণালয়ের সচিব, বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালকসহ রেলের ঊর্দ্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এর আগে কোটা সংস্কার আন্দোলন সহিংসতার জেরে ১৮ জুলাই থেকে বন্ধ হয়ে যায় যাত্রী ও মালবাহী ট্রেন চলাচল।

গত বুধবার সীমিত পরিসরে মালবাহী ট্রেন চলেছিল তবে বৃহস্পতিবার থেকে এসব ট্রেন চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে। শুধু বিজিবি প্রহরায় কয়েকটি তেলবাহী ট্রেন চলাচল করছে।

এনএস/এসএনআর/এএসএম

Advertisement