জাতীয়

সমন্বয়কদের ছাড়ার সিদ্ধান্ত এখনো আসেনি: ডিবিপ্রধান

নিরাপত্তার স্বার্থে কোটা সংস্কার বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ছয় সমন্বয়ক ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) হেফাজতে রয়েছেন। বিভিন্ন মহল থেকে এ সমন্বয়কদের ছেড়ে দেওয়ার অনুরোধ জানানো হচ্ছে। তবে ডিবির পক্ষ থেকে বলা হয়েছে, এই ছয় সমন্বয়ককে ছাড়ার কোনো সিদ্ধান্ত আসেনি।

Advertisement

মঙ্গলবার (৩০ জুলাই) দুপুরে ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (ডিবি) মোহাম্মদ হারুন অর রশীদ বলেন, কোটা আন্দোলনের ছয় সমন্বয়ককে ছাড়ার সিদ্ধান্ত আসেনি এখনো।

আরও পড়ুন

হেফাজতে থাকা সমন্বয়কদের সঙ্গে নাস্তা করলেন ডিবিপ্রধান সমন্বয়কদের দেখতে ডিবি কার্যালয়ে গিয়ে যা বললেন সোহেল তাজ ধরে নিয়ে খাবার টেবিলে বসিয়ে জাতির সঙ্গে মশকরা করবেন না

এর আগে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ছয় সমন্বয়ক মো. নাহিদ ইসলাম, মো. সারজিস আলম, হাসনাত আব্দুল্লাহ, মো. আবু বাকের মজুমদার, আসিফ মাহমুদ ও নুসরাত তাবাসসুমসহ ডিবিতে অন্য যাদের আটক রাখা হয়েছে তাদের ২৪ ঘণ্টার মধ্যে মুক্তি দেওয়ার আলটিমেটাম দিয়েছে বিক্ষুব্ধ নাগরিক সমাজ।

Advertisement

মঙ্গলবার দুপুর ১২টায় ডিআরইউ সাগর-রুনি মিলনায়তনে আয়োজিত ‘হত্যা, অবৈধ আটক ও নির্যাতনের বিচার চাই’ শীর্ষক এক অনুষ্ঠানে এই আলটিমেটাম দেন ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবির) নির্বাহী পরিচালক ড. ইফতেখারুজ্জামান।

টিটি/এমআইএইচএস/এএসএম