শিক্ষা

পেনশন ইস্যুতে শিক্ষামন্ত্রীর সঙ্গে বৈঠকে শিক্ষকরা

সর্বজনীন পেনশনের প্রত্যয় স্কিম ইস্যুতে শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরীর সঙ্গে বৈঠকে বসেছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা।

Advertisement

সোমবার (২৯ জুলাই) বিকেল সাড়ে ৪টায় শিক্ষা মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে এ বৈঠক শুরু হয়।

বৈঠকের শুরুতে সাংবাদিকদের প্রশ্নের জবাবে শিক্ষামন্ত্রী বলেন, আমরা শিক্ষকদের সঙ্গে বৈঠকে বসতে যাচ্ছি। এটা আলোচনার শুরু। পরবর্তী সিদ্ধান্ত কী হবে সেটি তো এখন বলা যাচ্ছে না। এখানে তো আমরা সিদ্ধান্ত নিতে পারি না। কারণ আমাদের অর্থ মন্ত্রণালয় আছে, আরও কয়েকটি কর্তৃপক্ষ আছে। এখানে কিছু বিষয়ে ফলপ্রসূ আলোচনার পর সিদ্ধান্ত হবে।

বৈঠকে প্রধানমন্ত্রীর শিক্ষা ও সংস্কৃতি বিষয়ক উপদেষ্টা ড. কামাল আবদুল নাসের চৌধুরী, শিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি ও সাবেক শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদসহ মন্ত্রণালয়ের কর্মকর্তারা উপস্থিত রয়েছেন।

Advertisement

আরও পড়ুন

ক্লাসে ফিরছেন না বিশ্ববিদ্যালয় শিক্ষকরা, আন্দোলন চলবে ভুল বোঝাবুঝি দূর হয়েছে, আগামী বছর থেকে সবাই আসবেন পেনশন স্কিমে  কোটাবিরোধী ও শিক্ষকদের আন্দোলন নিয়ে ‘কঠোর’ প্রধানমন্ত্রী

সর্বজনীন পেনশনের প্রত্যয় স্কিম বাতিলের দাবিতে গত ১ জুলাই থেকে ক্লাস-পরীক্ষা বন্ধ করে সর্বাত্মক কর্মবিরতিতে যান দেশের প্রায় ৩৯টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা। বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের ডাকে এই কর্মসূচি শুরু হয়। এই ইস্যুতে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সঙ্গে তাদের বৈঠক হয়। কিন্তু সমাধান না আসায় ফের আন্দোলন চালু রাখেন তারা।

আইএইচআর/ইএ/এএসএম

Advertisement