লাইফস্টাইল

লিপস্টিকের রং জানান দেয় ব্যক্তিত্ব

নারীদের লিপস্টিকের প্রতি তীব্র আকর্ষণ আছে। লিপস্টিক দিয়ে ঠোঁট রাঙাতে সব নারীই কমবেশি পছন্দ করেন। লিপস্টিক ছাড়া অনেকে তো ঘর থেকে বেরই হতে চান না।

Advertisement

আজ কিন্তু লিপস্টিক ব্যবহারের দিন। প্রতি বছর ২৯ জুলাই আন্তর্জাতিক লিপস্টিক দিবস হিসেবে পালন করা হয়। অতীত থেকে লিপস্টিকের কদর কখনো কমেনি বরং বেড়েছে। তবে বর্তমানে উন্নতমানের সব লিপস্টিক পাওয়া যায়।

জানলে অবাক হবেন, লিপস্টিকের রং কিন্তু বলে দিতে পারে আপনার ব্যক্তিত্ব কেমন। অনেকেই হালকা রঙের লিপস্টিক ব্যবহার করতে পছন্দ করেন আবার অনেকে গাঢ় রঙের। ধরুন, আপনি যদি লাল রঙের লিপস্টিক পরতে ভালোবাসেন তাহলে আপনি যে সাহসী তা আর নতুন করে বলার অপেক্ষা রাখে না।

বিশেষজ্ঞদের মতে, যারা লাল রঙের লিপস্টিক পরতে পছন্দ করেন, তারা স্বাধীনচেতা হন। এছাড়া অন্যদের তুলনায় অনেক বেশি উদ্যমী হন। জেনে নিন লিপস্টিকের অন্য রং আপনার ব্যক্তিত্ব সম্পর্কে কতটা প্রকাশ করে-

Advertisement

আরও পড়ুন

৫০ বছরের ঐশ্বরিয়ার রূপের রহস্য কী? আপনাকে কোন রঙের পোশাকে মানায়?

গোলাপি শেড

যারা গোলাপি রঙের লিপস্টিক ব্যবহার করেন, তারা অনেক আবেগী হন। কারও কঠিন কথা একেবারেই মেনে নিতে পারেন না তারা। এমনকি সামান্য কটুকথা শুনলেও তাদের চোখে পানি আসে।

ব্রাউন শেড

Advertisement

সমাজের উল্টো স্রোতে হাঁটতে যারা ভালোবাসেন; তারা নাকি ব্রাউন শেডের লিপস্টিকে ঠোঁট রাঙাতে চান। যে কোনো বিষয়ে চ্যালেঞ্জ নেওয়ার সাহসিকতাও থাকে তাদের।

ন্যুড শেড

ন্যুড শেডের লিপস্টিক যারা পরতে পছন্দ করেন; তারা অত্যন্ত শান্তিপ্রিয় হন। বিশেষজ্ঞদের মতে, তারা নিজের সৌন্দর্য নিয়েও যথেষ্ট সচেতন থাকেন।

গাঢ় রং

সচরাচর কেউই কালো, নীল বা বেগুনি রঙের লিপস্টিক পরেন না। তবে যারা গাঢ় রং বা ভিন্ন রঙে ঠোঁট রাঙান; তারা অত্যন্ত সাহসী বলে বিবেচিত। বিশেষজ্ঞদের দাবি, নিজের লক্ষ্যে তারা অবিচল।

সূত্র: টাইমস অব ইন্ডিয়া

জেএমএস/এমএস