জাতীয়

ডিবি কার্যালয়ে প্রবেশ করতে না পেরে ফিরে গেলো নাহিদের পরিবার

কোটা সংস্কার আন্দোলনের পাঁচ সমন্বয়ক নিরাপত্তার স্বার্থে ঢাকা মহানগর পুলিশের (ডিবি) হেফাজতে রয়েছে। এর মধ্যে অন্যতম সমন্বয়ক নাহিদ ইসলামের পরিবার তার সঙ্গে দেখা করতে এসেছিল রাজধানীর মিন্টো রোডে। কিন্তু নাহিদের পরিবারকে মিন্টো রোড থেকে ফিরিয়ে দিয়েছে পুলিশ।

Advertisement

প্রায় দেড় ঘণ্টা ধরে নাহিদের পরিবার ডিবি কার্যালয়ে প্রবেশের চেষ্টা করে। নাহিদের পরিবারের মধ্যে ছিলেন তার মা মমতাজ বেগম, দুই ফুপু, এক খালা ও তার স্ত্রী।

রোববার (২৮ জুলাই) বিকেল সাড়ে ৪টায় মিন্টো রোডে নাহিদের পরিবার পক্ষ থেকে এ তথ্য জানানো হয়েছে।

আরও পড়ুন

Advertisement

পুলিশ ঝুঁকিমুক্ত মনে করলে সমন্বয়কদের ছেড়ে দেওয়া হবে তছনছ হয়ে গেলো দুলালের সুখের সংসার ব্র্যাকের সাবেক শিক্ষক আসিফের খোঁজে ডিবি কার্যালয়ের সামনে মা-বাবা

নাহিদের মা মমতাজ বেগম সাংবাদিকদের বলেন, আমরা নাহিদের সঙ্গে দেখা করতে ডিবি কার্যালয়ে যেতে চেয়েছিলাম। কিন্তু পুলিশ আমাদের মিন্টো রোডে প্রবেশ করতে দেয়নি। নাহিদের স্ত্রী ও খালা পুলিশের সঙ্গে কথা বললে পুলিশ তাদের জানায় ভেতরে যাওয়া যাবে না।

এদিকে সরেজমিনে দেখা যায়, মিন্টো রোডে প্রবেশের দুইপাশ অর্থাৎ পূর্ব ও পশ্চিম পাশে দুপুর থেকে ব্যারিকেড দিয়ে রেখেছে পুলিশ। এর মাঝখানে রয়েছে ডিবি কার্যালয়। দুপুর থেকে মিন্টো রোড এলাকায় যানচলাচল ও জন সাধারণের প্রবেশাধিকার সংরক্ষিত করে রাখা হয়।

এছাড়া মিন্টো রোড এলাকায় বাড়তি পুলিশ সদস্যদের মোতায়েন করা হয়েছে। নাহিদের পরিবার মিন্টো রোডের পূর্বপাশ দিয়ে প্রবেশ করার চেষ্টা করেছিল। তাদের পূর্ব পাশের ব্যারিকেড থেকে ফিরিয়ে দিয়েছে এপিবিএন সদস্যরা। মিন্টো রোডে ডিবি পুলিশ, থানা পুলিশসহ এপিবিএন মোতায়েন করা হয়েছে।

টিটি/এমআরএম/এএসএম

Advertisement