জাতীয়

পুলিশ ঝুঁকিমুক্ত মনে করলে সমন্বয়কদের ছেড়ে দেওয়া হবে

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের পাঁচ সমন্বয়কে গ্রেফতার করা হয়নি জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেন, তারা ঝুঁকিমুক্ত, এটা পুলিশ মনে করলে তাদের ছেড়ে দেওয়া হবে।

Advertisement

রোববার (২৮ জুলাই) সচিবালয়ে নিজ দপ্তরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে মন্ত্রী একথা বলেন।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের পাঁচজন সমন্বয়ককে পুলিশ হেফাজতে নেওয়া হয়েছে। তাদের কবে নাগাদ পরিবারের কাছে ফিরে যেতে দেওয়া হবে জানতে চাইলে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, দেখুন, তারা নিজেরাই বলতেছিল যে তারা ঝুঁকিতে আছেন। তাদের একজনের বাবাকে বলছিলেন যে আমি বিশেষ প্রয়োজনে আত্মগোপন করেছি। তারা নিজেরাই বলতেছিল যে তারা ঝুঁকিতে রয়েছেন। সেজন্য আমরা তাদের নিরাপত্তার জন্য নিয়ে এসেছি।

তিনি বলেন, তাদের জিজ্ঞাসা করা হচ্ছিল, কোন কোন রাজনৈতিক দল কিংবা কারা তোমাদের প্ররোচনা দিয়েছে, পরে যে আন্দোলন সহিংস রূপ নিলো এগুলো আমরা তাদের জিজ্ঞাসা করছি। এগুলোর উত্তরও তারা দিচ্ছেন।

Advertisement

আরও পড়ুন:

সারজিস ও হাসনাত ডিবি হেফাজতে তিন সমন্বয়ককে হেফাজতে নেওয়ার কারণ জানালেন ডিবিপ্রধান হেফাজতে থাকা সমন্বয়কদের পরিবারকে দুশ্চিন্তা না করার অনুরোধ

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমরা এখনো তাদের গ্রেফতার করিনি। আমাদের হেফাজতে আছে। আমরা শিগগির চিন্তা করছি তাদের ঝুঁকিটা যদি মুক্ত হয় তাহলে ছেড়ে দিতে পারবো কি না, সেটি হিসাব-নিকাশ করছি। পুলিশ যদি মনে করে তারা ঝুঁকিমুক্ত তাহলে তখনই তাদের ছেড়ে দেওয়া হবে। আমরা তাদের গ্রেফতার করিনি।

গত শুক্রবার বিকেলে ঢাকার গণস্বাস্থ্য নগর হাসপাতাল থেকে চিকিৎসারত অবস্থায় কোটা সংস্কার আন্দোলনের অন্যতম সমন্বয়ক নাহিদ ইসলাম, আসিফ মাহমুদ ও আবু বাকের মজুমদারকে পুলিশ হেফাজতে নেয়। পরে শনিবার বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের দুজন সমন্বয়ক সারজিস আলম এবং হাসনাত আব্দুল্লাহকেও গোয়েন্দা পুলিশ তাদের হেফাজতে নিয়েছে।

আরএমএম/এসএনআর/এমএস

Advertisement