দেশজুড়ে

ছাত্রদল নেতাকে না পেয়ে এইচএসসি পরীক্ষার্থী ছোট ভাইকে গ্রেফতার!

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে এক ছাত্রদল নেতাকে না পেয়ে এইচএসসি পরীক্ষার্থী তার ছোট ভাইকে গ্রেফতারের অভিযোগ পাওয়া গেছে।

Advertisement

সোমবার (২২ জুলাই) দিনগত মধ্যরাতে সিদ্ধিরগঞ্জের ৪ নম্বর ওয়ার্ডের আটিগ্রাম এলাকার নিজ বাসা থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতার আবু রায়হান (১৮) ওই এলাকার মৃত মোখলেছুর রহমানের ছেলে। তিনি এবার সিদ্ধিরগঞ্জ রেবতী মোহন পাইলট স্কুল অ্যান্ড কলেজের বিজ্ঞান বিভাগ থেকে এইচএসসি পরীক্ষার্থী দিচ্ছেন। ২০২২ সালে তিনি এই স্কুল থেকেই এসএসসিতে জিপিএ-৫ পেয়েছিলেন। তার বড় ভাই আব্দুল কাদের জিলানী হীরা সিদ্ধিরগঞ্জ থানা ছাত্রদলের বর্তমান সভাপতি।

আবু রায়হানের মেজ ভাই গোলাম রহমান সাগর অভিযোগ করে বলেন, ‘আমার বড় ভাই দীর্ঘদিন ধরে ছাত্রদলের রাজনীতির সঙ্গে জড়িত। এই অপরাধে ২২ জুলাই রাতে সিদ্ধিরগঞ্জ থানা পুলিশ তাকে গ্রেফতার করতে আসে। বাসায় বড় ভাইকে না পেয়ে আমার ছোট ভাইকে রায়হানকে গ্রেফতার করে পুলিশ। আমরা তখন তাদের অনেকবার বলেছি, আমার ছোট ভাই কোনো রাজনীতির সঙ্গে যুক্ত না। ও এবার এইচএসসি পরীক্ষা দেবে। তখন পুলিশ বলে, সে এবার এইচএসসি পরীক্ষা দেবে এর প্রমাণস্বরূপ পরীক্ষার প্রবেশপত্র থানায় নিয়ে আসবেন। তাহলে তাকে ছেড়ে দেওয়া হবে। পরদিন সকালে পরীক্ষার প্রবেশপত্র নিয়ে থানায় গেলে আমাদের থানায় ঢুকতে দেওয়া হয় নি। পরে ছোট ভাইয়ের বিরুদ্ধে কোনো মামলা না দিয়ে ৫৪ ধারায় তাকে আদালতে পাঠিয়ে দেয় পুলিশ। ২৪ জুলাই আদালতে তার জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠান।’

গোলাম রহমান আরও বলেন, ‘আমার ছোট ভাইকে গ্রেফতার করে নিয়ে যাওয়ার পরদিন (২৩ জুলাই) বন্দর থেকে বড় ভাই হীরাকে গ্রেফতার করে পুলিশ। তারপরও কী কারণে আমার ছোট ভাইকে গ্রেফতার করে রাখা হয়েছে তা জানা নেই। ওর তো কোনো দোষ নেই।’ এ বিষয়ে সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু বকর সিদ্দিক বলেন, সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে নাশকতার সঙ্গে জড়িতদের গ্রেফতার করা হচ্ছে। নিরীহ কোনো ব্যক্তিকে হয়রানি করার সুযোগ নেই।

Advertisement

রাশেদুল ইসলাম রাজু/এসআর/জিকেএস