দেশজুড়ে

গ্রেফতার বাড়ছে কুমিল্লায়

কোটা আন্দোলনে সহিংসতার ঘটনায় কুমিল্লায় গত ২৪ ঘণ্টায় আরও ১৭ জনকে গ্রেফতার করেছে পুলিশ। এ নিয়ে ১৭২ জনকে গ্রেফতার করা হলো এ জেলায়।

Advertisement

পুলিশ সূত্র জানায়, সহিংসতার ঘটনায় আট মামলায় অন্তত আট হাজার জনকে আসামি করা হয়েছে। এরমধ্যে সদর দক্ষিণ থানায় তিন মামলায় ৩৪ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও সাড়ে ৭ হাজার মানুষকে আসামি করা হয়।

বুড়িচং থানায় আটজনের নামে ও অজ্ঞাত ৪০ জনের বিরুদ্ধে মামলা হয়। এছাড়া দাউদকান্দি থানায় দুটি মামলায় ৩৬ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত ২৮০ জনকে আসামি করা হয়।

কুমিল্লার অতিরিক্ত পুলিশ সুপার (এএসপি) নাজমুল হাসান বলেন, সহিংসতার ঘটনায় গত কয়েকদিনের অভিযানে মোট ১৭২ জনকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারদের বেশির ভাগই বিএনপি-জামায়াতের নেতাকর্মী।

Advertisement

গ্রেফতারদের মধ্যে মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক শহিদুল্লাহ রতন, মহানগর জামায়াতের দপ্তর সম্পাদক আবুল হাশেম, মহানগর জামায়েতের যুগ্ম নায়েবে আমির মহিউদ্দিন আহমেদসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী রয়েছেন।

এর আগে পুলিশের অভিযানে বিএনপির কেন্দ্রীয় সদস্য সৈয়দ জাহাঙ্গীর আলম, কুমিল্লা সিটি করপোরেশনের ৮ নম্বর ওয়ার্ড কাউন্সিলর ইকরামুল হক বাবু, সদর উপজেলা জামায়াতের আমির নাছির আহমেদ মোল্লা, ২৬ নম্বর ওয়ার্ড যুবদলের সভাপতি মো. নাজমুল হাসান শাকিব, মহানগর স্বেচ্ছাসেবক দলের সহ-সভাপতি মাহমুদ হাসান রবিন মজুমদার, ২৬ নম্বর ওয়ার্ড বিএনপির সহ-সভাপতি দুলাল মিয়া, কুমিল্লা মহানগর যুবদলের সহ-সভাপতি গাজী মো. ফয়সাল, ২১ নম্বর ওয়ার্ড যুবদল সহ-সভাপতি জাকির হোসেন ও বিএনপি নেতা মোর্শেদ আলম, মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক তোফায়েল হোসেন কাউসার, ৪ নম্বর ওয়ার্ড বিএনপির সভাপতি জাকির হোসেন, সাধারণ সম্পাদক খলিল, ৩ নম্বর ওয়ার্ড জামায়াতের আমির মাসুম বিল্লাহসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীকে গ্রেফতার করা হয়।

কুমিল্লা জেলা পুলিশ সুপার (এসপি) মো. সাইদুল ইসলাম বলেন, সংঘাত ও নাশকতার ইন্ধনদাতাদের খুঁজে বের করা হচ্ছে। কোটা ইস্যুতে জেলায় যারা নাশকতার সাঙ্গে জড়িত, তাদের সবাইকে আইনের আওতায় আনা হবে। জাহিদ পাটোয়ারী/জেডএইচ/জিকেএস

Advertisement