খেলাধুলা

চট্টগ্রামে প্রস্তুতি ম্যাচে শতক মুমিনুলের, রান পেলেন মুশফিকও

পাকিস্তানের টেস্ট সিরিজের প্রস্তুতি সামনে রেখে চট্টগ্রামে হওয়া ২ দিনের প্রস্তুতি ম্যাচে অনবদ্য শতক হাঁকিয়েছেন মুমিনুল হক। সঙ্গে দুই ইনিংসেই হেসেছে মুশফিকুর রহিমের ব্যাটও।

Advertisement

গতকাল বৃহস্পতিবার বন্দর নগরীর জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শুরু হওয়া ২ দিনের প্র্যাকটিস ম্যাচটি যথারীতি নিষ্ফলা থেকে গেছে। ড্র ম্যাচে দারুণ শতক উপহার দিয়ে নিজের প্রস্তুতিটা ভালোভাবেই সেরেছেন সাবেক টেস্ট অধিনায়ক মুমিনুল। প্রথম দিন বিসিবি সবুজ দলের তিন বোলার অফস্পিনার নাইম হাসান (৪/৪২) আর ২ পেসার খালেদ আহমেদ (৩/৩০) ও রুয়েল মিয়ার (২/৩২) সাড়াশী বোলিংয়ে মাত্র ১৩১ রানে অলআউট হয়ে গেছে বিসিবি লাল।

অভিজ্ঞ মুশফিক ছাড়া লাল দলের একজন ব্যাটারও রান পাননি। সর্বাধিক ৫০ রানে করেন মুশফিক। আর তরুণ পেসার শফিকুল ইসলামের ব্যাট থেকে আসে দ্বিতীয় সর্বোচ্চ ৩০ রান।

জবাবে মুমিনুল হকের ১৮৩ বলে ১৫ বাউন্ডারিতে সাজানো ১২৩ রানের অনবদ্য শতকের ওপর ভর করে প্রথম ইনিংসে ১৪৩ রানে লিড নিয়ে ইনিংস ঘোষণা করে বিসিবি সবুজ দল।

Advertisement

গতকাল বৃহস্পতিবার ৪৭ রানে অপরাজিত থাকা বাঁহাতি মুমিনুল আজ শুক্রবার শেষ দিন স্বাচ্ছন্দে নিজের মতো খেলে কাঙ্ক্ষিত শতক পূর্ণ করেন। মুমিনুলের সঙ্গে নাইম শেখ ৩৮ আর প্রিতম কুমার ৩৪ রানের আরও একজোড়া সহায়ক ইনিংস খেলেন। বিসিবি লাল দলের অফস্পিনার মিরাজ পান ৩ উইকেট। শুক্রবার শেষ দিন দ্বিতীয় বার ব্যাটিংয়ে নেমে বিসিবি লাল দল ৬ উইকেটে সংগ্রহ করে ১৪৭ রান। এবারও টপ স্কোরার মুশফিক (৪৮)। সঙ্গে তরুণ আহরার আমিন ৪৫ বলে ৪১ রানে এক আক্রমণাত্মক ইনিংস উপহার দিয়ে প্রতিশ্রুতির ছাপ রাখেন।

আগামীকাল শনিবার ও পরের দিন রোববার বিরতির পর আগামী ২৯ জুলাই থেকে ৩১ জুলাই পর্যন্ত চট্টগ্রামে জাতীয় দলের ক্রিকেটাররা আরও একটি ৩ দিনের প্রস্তুতি ম্যাচ খেলবেন। তারপর ৩ আগষ্ট থেকে অনুশীলন হবে ঢাকার শেরে বাংলা স্টেডিয়ামে।

সংক্ষিপ্ত স্কোর

বিসিবি লাল দল: ১৩১/১০ ও ৪১ ওভারে ১৪৭/৬ (মুশফিকুর রহিম ৪৮, আহরার আমিন ৪১, এনামুল হক বিজয় ১৯; তাইজুল ইসলাম ২/৩৭, নাইম হাসান ১/৩৩)।

বিসিবি সবুজ দল: ৭৫.১ ওভারে ২৭৪/৯ ডিক্লেয়ার্ড (মুমিনুল হক ১২৩ (১৮৩ বল ১৫ বাউন্ডারি), নাইম শেখ ৩৮, প্রিতম কুমার ৩৪; মেহেদি মিরাজ ৩/৬৪, শরিফুল ইসলাম ২/৪৬, নাসুম আহমেদ ২/৮৩)।

Advertisement

ফল: ম্যাচ ড্র।

এআরবি/এমএইচ/এএসএম