দেশজুড়ে

কিশোরগঞ্জে জনজীবন অনেকটা স্বাভাবিক, মুক্তমঞ্চে মানুষের সমাগম

কিশোরগঞ্জে কারফিউ শিথিল হওয়ায় স্বাভাবিক হতে শুরু করেছে জনজীবন। ঘর থেকে বের হচ্ছেন মানুষ। শুক্রবার (২৬ জুলাই) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে নরসুন্দা নদীর তীরে অবস্থিত শহরের মুক্তমঞ্চে মানুষের সমাগম দেখা যায়। আজ ভোর ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত জেলায় কারফিউ শিথিল ছিল।

Advertisement

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, কিশোরগঞ্জ শহরের নরসুন্দা নদীকে ঘিরে ২০১২ সালের ২২ নভেম্বর ১১০ কোটি টাকা ব্যয়ে লেকসিটি প্রকল্প হাতে নেন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও তৎকালীন এলজিআরডি মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম। প্রকল্পটি বাস্তবায়নের পর থেকে গুরুদয়াল সরকারি কলেজের সামনের মুক্তমঞ্চে প্রতিদিনই হাজার হাজার মানুষ এখানে ঘুরতে আসেন। একসময় মুক্তমঞ্চকে ঘিরে অবৈধভাবে গড়ে ওঠে কয়েকশ দোকানপাট। তবে চলতি বছরের শুরুর দিকে জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসন এসব দোকানপাট উচ্ছেদ করে। বর্তমানে ভাসমান কিছু দোকানপাট দেখা যাচ্ছে।

পরিবারসহ মুক্তমঞ্চে ঘুরতে আসা মুক্তা রানী বলেন, ‘কারফিউ শিথিল ও ছুটির দিন হওয়ায় অনেক দিন পরে ঘুরতে এলাম। অনেক ভালো লাগছে। তবে মুক্তমঞ্চকে যদি আরও সুন্দর করে সাজানো যায়, তাহলে মানুষের সমাগম বাড়তো।’

রাষ্ট্রপতি আবদুল হামিদ মেডিকেল কলেজের তৃতীয় বর্ষের শিক্ষার্থী ঋতৃক বলেন, বন্ধুদের নিয়ে ঘুরতে এসেছি। অনেক ভালো লাগছে। অনেক মানুষ বেড়াতে এসেছেন।

Advertisement

চা বিক্রেতা ইয়াসিন মিয়া বলেন, গত কয়েকদিনের তুলনায় আজ মুক্তমঞ্চে অনেক মানুষের সমাগম। আজ ৮০০ টাকার বিক্রি করেছি।

এসকে রাসেল/এসআর/এমএস