জাতীয়

ক্রেতাশূন্য নিউমার্কেট, ক্ষতির মুখে ব্যবসায়ীরা

কোটা আন্দোলন ও কারফিউর কারণে ক্ষতির মুখে পড়েছে রাজধানীর নিউমার্কেট এলাকার ব্যবসায়ীরা। মার্কেট খোলা থাকলেও ক্রেতার দেখা মিলছে না।

Advertisement

শুক্রবার (২৬ জুলাই) দুপুরে রাজধানীর নিউমার্কেট, নূরজাহান মার্কেট, গ্লোব শপিং কমপ্লেক্স, চন্দ্রিমা মার্কেট ঘুরে দেখা যায় বিক্রেতারা অলস সময় পার করছেন। মার্কেটগুলোতে ক্রেতার সংখ্যা তেমন নেই। যারা আসছেন তাদের অধিকাংশই প্রয়োজনীয় জিনিসপত্র কিনছেন।

বিক্রেতারা বলছেন, চলমান আন্দোলন ও কারফিউতে বিক্রি একেবারেই কমে গেছে। নূরজাহান মার্কেটের বিক্রয়কর্মী শিহাব শাহরিয়ার বলেন, গত কয়েক সপ্তাহ ধরে খুবই বাজে অবস্থা যাচ্ছে। ক্রেতা একেবারে নেই বললেই চলে। কয়েকদিন দোকান পুরোপুরি বন্ধ ছিল, তার আগে আন্দোলনের কারণে রাস্তা বন্ধ ছিল। এই সময়ে কাস্টমার একেবারেই ছিল না।

আরও পড়ুন>

Advertisement

কোটাবিরোধী আন্দোলনের প্রভাব ব্যবসা-বাণিজ্যে

নিউমার্কেটের ব্যবসায়ী আজম আহমেদ বলেন, ব্যবসার অবস্থা খুবই খারাপ। এই মাসে যা ইনকাম হয়েছে দোকান ভাড়া আর কর্মচারীদের বেতন দিতেই প্রায় শেষ হয়ে যাবে। পুরো মাসটাই খারাপ অবস্থার মধ্যে গেলো।

নিউমার্কেট ব্যবসায়ী সমিতির সভাপতি ডা. দেওয়ান আমিনুল ইসলাম শাহীন জাগো নিউজকে বলেন, চলমান পরিস্থিতির আগে বৃষ্টির পানি ঢুকে আমাদের অনেক ক্ষতি হয়েছে। অনেক ফার্নিচার নষ্ট হয়েছে। এরপরই আন্দোলনকারী শিক্ষার্থী সায়েন্সল্যাব ও নীলক্ষেত অবরোধ করে রেখেছিল। সেসময় কাস্টমার কম পেয়েছি। এরপর আবার কারফিউ, পুরো জুলাই মাসটা আমরা সাফার করলাম। এখন কম মুনাফা করে বেশী কাস্টমার আকৃষ্ট করার চেষ্টা করছি। আমরা আশাবাদী, শিগগির সংকট কাটিয়ে উঠবো।

এনএস/এসআইটি/এএসএম

Advertisement