বিনোদন

ভাইকে আনতে যুক্তরাষ্ট্রে যাচ্ছেন হামিন

মাইলস নিয়ে শাফিন আহমেদ ও হামিন আহমেদের দ্বন্দ আপাতত শেষ। প্রয়াত ভাইয়ের মরদেহ আনতে যুক্তরাষ্ট্র রওনা হচ্ছেন বড় ভাই হামিন। আজ (২৫ জুলাই) বৃহস্পতিবার রাতেই তিনি যুক্তরাষ্ট্রের উদ্দেশে রওনা হচ্ছেন। এই মুহূর্তে সেখানকার কয়েকজন নিকটাত্মীয়র তত্ত্বাবধানে রয়েছে শাফিনের মরদেহ।

Advertisement

আজ (২৫ জুলাই) সকাল ৭টা ৫৫ মিনিটে জাগো নিউজকে তার মৃত্যুর খবর নিশ্চিত করেছিলেন স্ত্রীর বোন রুবাবা দৌলা। সে সময় তিনিও কেবল স্বামীর মৃত্যু সংবাদ পেয়েছিলেন। ফুপিয়ে কাঁদতে কাঁদতে তিনি এই প্রতিবেদককে কেবল বলেন, ‘হার্ট অ্যাটাক।’

যুক্তরাষ্ট্রের একটি সূত্র জানিয়েছে, হঠাৎ অসুস্থ হয়ে পড়লে শাফিন আহমেদকে হাসপাতালে নেওয়া হয়। দুদিন লাইফ সাপোর্টে রাখার পর আজ ভোর ৬টা ৫০ মিনিটে চিকিৎসকেরা তাকে মৃত ঘোষণা করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৩ বছর।

কিংবদন্তি নজরুলসংগীত শিল্পী ফিরোজা বেগম ও সংগীতজ্ঞ কমল দাশগুপ্তর ছেলে শাফিন আহমেদ ছিলেন দুই বাংলার প্রিয় ব্যন্ডতারকা। তাদের ব্যান্ড মাইলস গত শতকের নব্বই দশক থেকেই জনপ্রিয়।

Advertisement

মাইলসের বেশির ভাগ গানে কণ্ঠ দিয়েছেন শাফিন আহমেদ। তাদের জনপ্রিয় গানগুলোর মধ্যে রয়েছে ‘চাঁদ তারা সূর্য’, ‘জ্বালা জ্বালা জ্বালা’, ‘ফিরিয়ে দাও’, ‘ফিরে এলে না’, ‘আজ জন্মদিন তোমার’। শাফিন আহমেদের মরদেহ ঢাকায় এলে যথাযথ শ্রদ্ধা নিবেদনের পর দেশেই তাকে দাফন করা হবে বলে পারিবারিক সূত্র নিশ্চিত করেছে।

এমআই/আরএমডি/জিকেএস