বিনোদন

বাইডেনকে সরালেন যে হলিউড তারকা

মার্কিন যুক্তরাষ্ট্রে নির্বাচনের বাদ্য বাজতে শুরু করেছে। বর্তমান প্রেসিডেন্ট জো বাইডেন থাকবেন, নাকি আসবেন সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প? এ নিয়ে জল্পনা-কল্পনার মধ্যেই নির্বাচনের পথ থেকে বাইডেনকে সরিয়ে দিলেন এক হলিউড তারকা। খ্যাতিমান এই তারকার নাম জর্জ ক্লুনি।

Advertisement

জনপ্রিয় সিনেমা সিরিজ ‘ওশানস ইলেভেন’ ছবির তারকা ক্লুনি কেবল তারকা হিসেবেই খ্যাতিমান নন। তিনি বাইডেনের দল ডেমোক্রেটিক পার্টির একজন অর্থদাতা। শুরুতে একবার যুক্তরাষ্ট্রের নির্বাচনি দৌড় থেকে বাইডেনকে সরে দাঁড়ানোর আহ্বান জানিয়েছিলেন তিনি। সে সময় বাইডেন বলেছিলেন, স্বয়ং ঈশ্বর যদি বলেন, তবেই তিনি সরবেন। কিন্তু শেষ পর্যন্ত সরে দাঁড়াতেই হল বাইডেনকে।

জর্জ ক্লুনি বলেছেন, ‘প্রেসিডেন্ট তার ক্যারিয়ারে অনেক লড়াই জিতেছেন। কিন্তু একটি লড়াইয়ে তিনি জিততে পারেননি। আর তা হচ্ছে সময়ের বিপরীতে লড়াই।’ দ্য নিউইয়র্ক টাইমস পত্রিকার মতামত বিভাগে ক্লুনি লিখেছেন, ‘আমি জো বাইডেনকে একজন সিনেটর, ভাইস প্রেসিডেন্ট এবং প্রেসিডেন্ট হিসেবে ভালবাসি। আমি তাকে বন্ধুও মনে করি। তার ওপর আমার বিশ্বাস আছে।’ তিনি বলেছেন, ‘গত ২৭ জুন বাইডেনকে আমরা নির্বাচনী বিতর্কে দেখেছি। বয়স হয়েছে। এই প্রেসিডেন্ট নিয়ে আমরা নভেম্বরের নির্বাচন জিততে পারব না।’ একপর্যায়ে নির্বাচনী দৌড় থেকে সরে দাঁড়িয়েছেন বাইডেন। দলের পক্ষে এগিয়ে এসেছেন ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস।

আরও পড়ুন:

Advertisement

পোর্টের কেরানি থেকে মহানায়ক, আজ তার প্রয়াণের দিন কবে আসছে কবরীর শেষ সিনেমা, জন্মদিনে জানিয়েছেন ছেলে

জর্জ ক্লুনি বিরাট ধনকুবের। শুধু পার্টিকে নয়, আন্তর্জাতিক নানা তহবিলে কোটি কোটি টাকা দান করেন তিনি। সেসবের মধ্যে রয়েছে মোশন পিকচার অ্যান্ড টেলিভিশন হোম ফান্ড, এসএজি-আফট্রা (এএফটিআরএ) ফাউন্ডেশন, লস অ্যাঞ্জেলেস মেয়র তহবিল, লেবানিজ ফুড ব্যাংক, যুক্তরাজ্যের ন্যাশনাল হেলথ সার্ভিসসহ আরও নানান জায়গায়। এগুলোর মধ্যে লেবানিজ ফুড ব্যাংক অক্ষম, প্রবীণ, প্রতিবন্ধী, রোগী, নিঃসঙ্গ মা ও এতিমদের খাবার সরবরাহ করে। ক্লুনির দান করা আরেক সংস্থা লোম্বার্ডো ইতালি লোম্বার্ডোর বিভিন্ন হাসপাতালে সরাসরি সহায়তা দেয়। মোটকথা দানবীর হিসেবে খ্যাতি আছে ক্লুনি ও তার স্ত্রী আমাল ক্লুনির।

কাজের খবর হচ্ছে প্রায় ১৬ বছর পর ব্র্যাড পিটের সঙ্গে পর্দায় ফিরছেন ক্লুনি। শিগগিরই তাদের দেখা যাবে অ্যাকশন কমেডি ‘উলফস’-এ। এই দুই তারকাকে সর্বশেষ একসঙ্গে দেখা গিয়েছিল ২০০৮ সালের ক্রাইম কমেডি সিনেমা ‘বার্ন আফটার রিডিং’-এ। জানা গেছে আসছে ২০ সেপ্টেম্বর প্রেক্ষাগৃহে মুক্তি ছবিটি। পরে সেটি দেখা যাবে অ্যাপল-এ। ছবিটি পরিচালনা করেছেন ‘স্পাইডার-ম্যান’-এর পরিচালক জন ওয়াটস।

আরএমডি/এএসএম

Advertisement