আন্তর্জাতিক

নেপালে প্লেন বিধ্বস্ত, ১৮ আরোহী নিহত

নেপালে একটি ছোট প্লেন বিধ্বস্তের ঘটনায় ১৯ জন আরোহীর মধ্যে ১৮ জনই নিহত হয়েছেন। রয়টার্সের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে। স্থানীয় কর্মকর্তাদের বরাত দিয়ে জানানো হয় যে, রাজধানী কাঠমান্ডুতে উড্ডয়নের সময় প্লেনটি বিধ্বস্ত হয় এবং এতে আগুন ধরে যায়।

Advertisement

স্থানীয় সময় বুধবার (২৪ জুলাই) সকালে ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে (টিআইএ) এই দুর্ঘটনা ঘটে। কাঠমান্ডু পোস্টের এক প্রতিবেদনে জানানো হয়েছে, সুরিয়া এয়ারলাইন্সের একটি প্লেন উড্ডয়নের সময়ই বিধ্বস্ত হয়েছে।

আরও পড়ুন>

৭২ আরোহী নিয়ে নেপালে প্লেন বিধ্বস্ত, নিহত ৪০ ২০১০ সাল থেকে নেপালে যত ভয়াবহ প্লেন দুর্ঘটনা ব্রাজিলে ছোট প্লেন বিধ্বস্ত হয়ে নিহত ৭

টিআইএর মুখপাত্র সুবাশ ঝা এক বিবৃতিতে জানিয়েছেন, পোখারাগামী ওই ফ্লাইটটি উড্ডয়নের সময়ই দুর্ঘটনার কবলে পড়ে। প্লেনটিতে বেশ কয়েকজন ক্রু সদস্যসহ মোট ১৯ জন আরোহী ছিল। ঘটনাস্থলে কাজ করছেন পুলিশ এবং উদ্ধারকর্মীরা।

Advertisement

কাঠমান্ডু পুলিশ বার্তা সংস্থা এএফপিকে জানিয়েছে, ১৯ আরোহী নিয়ে একটি যাত্রীবাহী প্লেন বুধবার উড্ডয়নের সময় বিধ্বস্ত হয়েছে। তবে ওই দুর্ঘটনা থেকে পাইলট সৌভাগ্যক্রমে বেঁচে গেছেন।

পুলিশের মুখপাত্র ড্যান বাহাদুর কারকি এএফপি বলেন, ঘটনাস্থল থেকে পাইলটকে জীবিত উদ্ধার করা হয়েছে। তিনি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। ওই দুর্ঘটনায় অনেকেই মারা গেছেন বলে উল্লেখ করেন তিনি।

নেপালের বিমান পরিবহনখাত দুর্ঘটনায় জর্জরিত। দেশটিতে রয়েছে বিশ্বের সবচেয়ে জটিল ও দূরবর্তী রানওয়ে। সুউচ্চ পর্বতের কারণে দক্ষ পাইলটদেরও পড়তে হয় চ্যালেঞ্জের মুখে।

টিটিএন

Advertisement