জাতীয়

‘মেট্রোরেল চালু হতে আরও সময় লাগবে’

যানজটের রাজধানীতে স্বস্তির বার্তা নিয়ে পুরোদমে চালু হয়েছিল মেট্রোরেল। মতিঝিল থেকে উত্তরা পর্যন্ত নিয়মিত চলছিল বিদ্যুৎচালিত এই মেট্রোরেল। কিন্তু কোটা সংস্কার আন্দোলকারীদের ঢাল করে গত শুক্রবার দুর্বৃত্তদের হামলায় মেট্রোরেলের ফার্মগেটসহ কয়েকটি স্টেশন ক্ষতিগ্রস্ত হয়। ফলে বন্ধ হয়ে যায় মেট্রোরেল চলাচল।

Advertisement

কোটা সংস্কার আন্দোলন ঘিরে দেশের চলমান পরিস্থিতিতে টানা তিনদিনের সাধারণ ছুটির পর আজ চালু হলো সরকারি-বেসরকারি সব অফিস। অফিস চলবে বেলা ১১টা থেকে বিকেল ৩টা পর্যন্ত। অফিস শুরুর দিনে সকাল থেকে ঢাকার সড়কে গণপরিবহনের তীব্র সংকট দেখা গেছে।

সেই সঙ্গে গাবতলীতে সকাল ১০টা থেকে শুরু হয়েছে স্বল্পপরিসরে দূরপাল্লার বাস চলাচল।

আরও পড়ুন:সকাল থেকেই ঢাকার রাস্তায় চলছে গণপরিবহনবিটিভি ভবন-মেট্রোরেলে সহিংসতার ঘটনায় গ্রেফতার ৪অফিস-আদালত খুলছে আজ, কারফিউ শিথিল ১০টা-৫টা

তবে মেট্রোরেল কবে নাগাদ চালু হবে সেই অনিশ্চয়তাও এখনও কাটেনি।

Advertisement

মেট্রোরেল চালু হওয়ার বিষয়ে বুধবার (২৪ জুলাই) জাগো নিউজের সঙ্গে কথা হয় ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) ব্যবস্থাপনা পরিচালক (এমডি) এমএন সিদ্দিকের সঙ্গে।

কবে নাগাদ মেট্রোরেল চালু হবে? এমন প্রশ্নে এমএন সিদ্দিক বলেন, মেট্রোরেল কবে নাগাদ চালু করতে পারবো আমরা এখনই বলতে পারছি না। মেট্রোরেল চালু হওয়ার বিষয়ে কথা বলার সময়ও এখনও আসেনি।’

এমওএস/এসএনআর/জেআইএম

Advertisement