বিনোদন

প্রচণ্ড মার খেয়েছিলেন ক্যাটরিনার বর

এই তো কদিন আগের কথা। বলিউড ভেবেছিল, নতুন একটা নায়ক পাওয়া গেছে। পুরাতনদের সরিয়ে তাকে দিয়ে হবে নতুন সূচনা। ২০১৯ সালে এল সেই নায়কের ছবি ‘উরি: দ্য সার্জিক্যাল স্ট্রাইক’। ভারতীয় দর্শকও ভেবেছিল, শাহরুখ-সালমান-আমিররা এবার শেষ! পরে অবশ্য শেষ রক্ষা হয়নি, কিন্তু বলিউডে একটা জায়গা করে নিয়েছেন ভিকি কৌশল। এখন তিনি বলিউড তারকা ক্যাটরিনা কাইফের বর।

Advertisement

বলিউডে জায়গা করে নিতে নানা চড়াই-উৎরাই পাড়ি দিতে হয়েছে ভিকিকে। অবহেলা ও নিগ্রহের শিকার হতে হয়েছিল তাকে। এমনকি প্রচণ্ড মারও খেতে হয়েছিল। মধ্যবিত্ত পরিবারের এই তরুণের হওয়ার কথা ছিল প্রকৌশলী। বাবা শ্যাম কৌশল সেটাই চেয়েছিলেন। কারণ বলিউডে অ্যাকশন ডিরেক্টর হিসেবে জায়গা করে নিতে শ্যাম কৌশলকে ভীষণ কষ্ট করতে হয়েছিল। তিনি চাননি, ছেলেকেও সেই কষ্ট করতে হোক। তবু বাবার অঙ্গনটাই আকর্ষণ করেছিল ভিকিকে।

এখন নায়ক হিসেবে পর্দায় দেখা গেলেও শুরুতে তিনি ছিলেন ক্যামেরার পেছনের লোক। কাজ করতেন অনুরাগ কাশ্যপের সহকারি পরিচালক হিসেবে। অনুরাগের ‘গ্যাংস অব ওয়াসিপুর’-এর সেটে একবার ঘটে যায় অঘটন। শুটিং চলাকালে প্রায় শ পাঁচেক গুন্ডাপান্ডা এসে পিটুনি দিয়েছিল সবাইকে। কারণ ওই ছবিতে অবৈধভাবে বালু উত্তোলনের দৃশ্য দেখা গিয়েছিল। সেটা ছিল সত্যিকারের অবৈধ উত্তোলন। মারধর শুরু হতেই সে যাত্রায় পালিয়ে বাঁচেন ভিকি কৌশল। কিন্তু সেই অভিজ্ঞতা স্মৃতিতে এখনও জ্বলজ্বলে।

বেশ কিছু পুরস্কার পাওয়া এই অভিনেতার অভিষেক হয়েছিল ২০১২ সালের ‘গ্যাংস অব ওয়াসিপুর’ দিয়েই। ভীষণ জনপ্রিয়তা পায় সিরিজটি। পরে আরও বেশ কিছু সিনেমায় অভিনয় করেছেন তিনি। সর্বশেষ তাকে দেখা গিয়েছিল রাজকুমার হিরানি নির্মিত শাহরুখ খানের ‘ডানকি’ ছবিতে। ২০২১ সালে তিনি বিয়ে করেন বলিউড তারকা ক্যাটরিনা কাইফকে। শোনা যাচ্ছে শিগগিরই বাবা-মা হতে যাচ্ছেন তারা।

Advertisement

আরএমডি/এমআই/জিকেএস