দেশজুড়ে

মানিকগঞ্জে পুলিশ পরিচয়ে ৭০ ভরি সোনা লুট

মানিকগগঞ্জের আরিচা ঘাটে পুলিশ পরিচয়ে মিজানুর রহমান নামের এক ব্যবসায়ীর ৭০ ভরি সোনা লুটের ঘটনা ঘটেছে।

Advertisement

গত ১৬ জুলাই সকালে আরিচা ঘাটে এ ঘটনা ঘটে। পরে ২২ জুলাই এ ঘটনায় সিংগাইর থানায় মামলা হয়েছে।

ভুক্তভোগী ব্যবসায়ী মিজানুর রহমান জানান, বিক্রির উদ্দেশে সোনা নিয়ে ১৬ জুলাই সকালে সিংগাইর উপজেলার গোবিন্দল গ্রামে থেকে পাবনা যাচ্ছিলাম। সকাল ৭টার দিকে শিবালয় উপজেলার আরিচা ঘাটে স্পিডবোটে উঠার সময় কয়েকজন পুলিশ পরিচয়ে তুলে নিয়ে যায়। তারা থানায় নেওয়ার কথা বলে মটোরসাইকেলে তুলে একটি বাড়িতে আটক রাখে। এসময় কাছে থাকা ৭০ ভরি সোনা ছিনিয়ে নেয়। পরে মোটরসাইকেলে করে উথলী বাসস্ট্যান্ডে নামিয়ে দিয়ে বাড়ি ফিরে যেতে বলেন।

তিনি আরও জানান, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মো. সেলিম রেজা, শ্রমিক লিগ সভাপতি আশিউর রহমান সিকো, উপজেলা আওয়ামী লীগের সাংস্কৃতি বিষয়ক সম্পাদক বিশ্বজিত কুমার দাশ, উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক নাজমুল হুদা নয়ন, রাকিব ও টুটুল এ ঘটনা জড়িত। তিনি সিংগাইর উপজেলায় কয়েকজন রাজনৈতিক নেতাকে জানিয়ে ওইদিন সন্ধ্যায় শিবালয় থানায় লিখিত অভিযোগ করেছেন।

Advertisement

পরে অভিযুক্তদের সঙ্গে যোগাযোগের চেষ্টা করলে সবার ফোন বন্ধ পাওয়া যায়।

শিবালয় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রউফ সরকার জানান, এ ঘটনায় থানায় ডাকাতি মামলা হয়েছে। জড়িতদের দ্রুত গ্রেফতারের চেষ্টা চলছে।

শিবালয় উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আদ্বুল কুদ্দুস জানান, ব্যবসায়ীর সোনা লুটের ঘটনা শুনেছি। এ ঘটনার নিন্দা জানাই। একই সঙ্গে জড়িতদের শাস্তির দাবি জানাই। ঘটনায় দলের কেউ জড়িত প্রমাণ হলে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।

বিএম খোরশেদ/এএইচ/জেআইএম

Advertisement