খেলাধুলা

রিয়ালের সঙ্গে এক বছর চুক্তি বাড়ালেন মদ্রিচ

চ্যাম্পিয়ন্স লিগ জয়ের পর রিয়াল মাদ্রিদ কোচ কার্লো আনচেলত্তি জানিয়েছিলেন, আরও এক বছর তিনি দলে চান লুকা মদ্রিচ এবং টনি ক্রুসকে। কিন্তু ইউরো চ্যাম্পিয়নশিপের আগেই ক্লাব ফুটবলকে গুডবাই বলে দিয়েছিলেন টনি ক্রুস। ইউরোর পর লুকা মদ্রিচ কী সিদ্ধান্ত নেন, সেটা ছিল দেখার।

Advertisement

অবশেষে তিনি সিদ্ধান্ত নিলেন রিয়ালের জার্সিতে আরও এক মৌসুম খেলে যাওয়ার। সুতরাং, লজ ব্লাঙ্কোজদের হয়ে আরও এক বছরের চুক্তি করলেন তিনি।

৩৮ বছর বয়সী মদ্রিচ এখনও পর্যন্ত রিয়াল মাদ্রিদের জার্সিতে মোট ২৬টি শিরোপা জয় করেছেন। ২০১২ সালে রিয়ালে যোগ দেয়ার পর থেকে যে কয়টি শিরোপা জয় করেছেন, তার মধ্যে ৬টি চ্যাম্পিয়ন্স লিগ, চারটি ঘরোয়া শিরোপা রয়েছে।

২০১৮ সালে ব্যালন ডি’অর জয় করেন তিনি। রিয়ালের জার্সিতে খেলেছেন ৫৩৪টি ম্যাচ এবং গোল করেছেন ৩৯টি।

Advertisement

তবে বয়স তার শরীরে কথা বলতে শুরু করেছে। ২০২৩-২৪ সালে সব মিলিয়ে খেলেছেন ৪৬টি ম্যাচ। যার মধ্যে শুরুর একাদশে ছিলেন ২৩ ম্যাচে। ইউরোয় ক্রোয়েশিয়ার হয়ে তিন ম্যাচেই পুরোটা সময় খেলেন এবং গ্রুপ তৃতীয় হয়ে প্রথম রাউন্ড থেকেই বিদায় নেন তারা।

এবারের জুনেই মদ্রিচের সঙ্গে রিয়ালের চুক্তির মেয়াদ শেষ হয়ে যায়। তবে কোচ কার্লো আনচেলত্তি মদ্রিচের অভিজ্ঞতাকে মূল্য দিতে চান। যার ফলে বার্নাব্যুতে ১৩তম মৌসুম কাটানোর জন্য চুক্তিবদ্ধ হলেন তিনি।

আইএইচএস/

Advertisement