জাতীয়

বাটা সিগন্যালে আন্দোলনকারীদের প্রদীপ মিছিল, শাহবাগে ছাত্রলীগ

রাজধানীর এলিফ্যান্ট রোডের বাটা সিগন্যাল এলাকায় প্রদীপ মিছিল করেছেন কোটাবিরোধী আন্দোলনকারী শিক্ষার্থীরা। একই সময়ে শাহবাগ মোড়ে অবস্থান করছেন ছাত্রলীগের নেতাকর্মীরা।

Advertisement

বৃহস্পতিবার (১৮ জুলাই) সন্ধ্যা সোয়া সাতটার দিকে প্রদীপ হাতে মিছিল করেন আন্দোলনকারী শিক্ষার্থীরা। সায়েন্সল্যাব, ঢাকা কলেজের সামনে ও নিউমার্কেট এলাকায় টায়ার জ্বালিয়ে বিক্ষোভ করছেন আন্দোলনকারীরা।

এসময় শিক্ষার্থীরা বিভিন্ন স্লোগান দিতে থাকেন। ‌‘চেয়েছিলাম অধিকার, হয়ে গেলাম রাজাকার’ সহ নানান স্লোগান দিতে থাকেন তারা। এছাড়া ধানমন্ডির আবাহনী মাঠের পাশে এক পুলিশবক্সে আগুন দেওয়া হয়েছে। 

এর আগে বিকেল ৬টায় সরেজমিনে দেখা যায়, শাহবাগ মোড় থেকে শাহবাগ থানা পর্যন্ত বিক্ষিপ্তভাবে অবস্থান করছেন ছাত্রলীগ ও যুবলীগের নেতাকর্মীরা।

Advertisement

তাদের প্রায় সবার হাতেই দেখা যায় বাঁশের লাঠি। শাহবাগ মোড়ে কর্মীদের সঙ্গে অবস্থান করছিলেন ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাদ্দাম হোসেন।

কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরতদের ‘কমপ্লিট শাটডাউন’ কর্মসূচিতে সকাল থেকে উত্তপ্ত ঢাকা। পুলিশ-আন্দোলনকারীদের মধ্যে বেঁধেছে দফায় দফায় সংঘর্ষ। পুড়িয়ে দেওয়া হয়েছে একাধিক পুলিশ বক্স। আগুন দেওয়া হয়েছে বিটিভির ক্যানটিনে। টোল প্লাজায়ও ফের দেওয়া হয়েছে আগুন। অফিস-আদালতও থমথমে। রাস্তায় গণপরিবহন নেই বললেই চলে। প্রয়োজন ছাড়া কেউ বের হচ্ছেন না। সব মিলিয়ে উত্তাল ঢাকায় জনমনে দেখা দিয়েছে উদ্বেগ-উৎকণ্ঠা।

এমওএস/কেএসআর/জিকেএস

Advertisement