জাতীয়

শাহবাগে ছাত্রলীগ-যুবলীগের অবস্থান

রাজধানীর শাহবাগ মোড় ও আশপাশে অবস্থান নিয়েছেন ছাত্রলীগ ও যুবলীগের নেতাকর্মীরা। তবে কোটাবিরোধী আন্দোলনকারী শিক্ষার্থীদের শাহবাগ দেখা যায়নি আজ।

Advertisement

বৃহস্পতিবার (১৮ জুলাই) বিকেল ৬টায় সরেজমিনে দেখা যায়, শাহবাগ মোড় থেকে শাহবাগ থানা পর্যন্ত বিক্ষিপ্তভাবে অবস্থান করছেন ছাত্রলীগ ও যুবলীগের নেতাকর্মীরা।

তাদের প্রায় সবার হাতেই দেখা যায় বাঁশের লাঠি। শাহবাগ মোড়ে কর্মীদের সঙ্গে অবস্থান করছিলেন ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাদ্দাম হোসেন।

কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরতদের ‘কমপ্লিট শাটডাউন’ কর্মসূচিতে সকাল থেকে উত্তপ্ত ঢাকা। পুলিশ-আন্দোলনকারীদের মধ্যে হয়েছে দফায় দফায় সংঘর্ষ। পুড়িয়ে দেওয়া হয়েছে একাধিক পুলিশ বক্স। আগুন দেওয়া হয়েছে বিটিভির ক্যানটিনে। যাত্রবাড়ীর টোল প্লাজায়ও ফের দেওয়া হয়েছে আগুন। অফিস-আদালতও থমথমে। রাস্তায় গণপরিবহন নেই বললেই চলে। প্রয়োজন ছাড়া কেউ বের হচ্ছেন না। সব মিলিয়ে উত্তাল ঢাকায় জনমনে দেখা দিয়েছে উদ্বেগ-উৎকণ্ঠা।

Advertisement

গতকাল থেকে রণক্ষেত্রে পরিণত হওয়া যাত্রাবাড়ী, শনির আখড়া, কাজলা অঞ্চল এখনো শান্ত হয়নি। গতকাল হানিফ ফ্লাইওভারের টোল প্লাজায় আগুন দেওয়ার ঘটনা ঘটে। রাতভর চলে সংঘর্ষ। বৃহস্পতিবার সকালেও দফায় দফায় সংঘর্ষের হয়েছে যাত্রাবাড়ী অঞ্চলে। আবারও টোল প্লাজায় আগুন দেওয়া হয়েছে।

এমওএস/কেএসআর/এএসএম