বিনোদন

শিক্ষার্থীদের সঙ্গে আলোচনা প্রসঙ্গে প্রিন্স মাহমুদের ‘প্রশ্ন’

কোটা সংস্কার আন্দোলনে এরই মধ্যে সারাদেশে ১০ শিক্ষার্থী নিহত ও বিপুল সংখ্যক শিক্ষার্থী আহত হয়েছেন। এই পরিস্থিতিতে আজ বৃহস্পতিবার (১৮ জুলাই) বিকেল পৌনে ৩টার দিকে কোটা সংস্কারের বিষয়ে সরকার নীতিগতভাবে একমত বলে জানিয়েছেন আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রী আনিসুল হক। চলমান কোটাবিরোধী আন্দোলন নিয়ে সরকার আজই শিক্ষার্থীদের সঙ্গে বসতে রাজি আছেন বলে জানিয়েছেন। এ ঘোষণার পর প্রতিক্রিয়া জানিয়েছেন খ্যাতিমান গীতিকবি ও সুরস্রষ্টা প্রিন্স মাহমুদ।

Advertisement

কোটা সংস্কার আন্দোলন নিয়ে শুরু থেকেই উদ্বিগ্ন ছিলেন এই শিল্পী। শঙ্কা প্রকাশ করে সামাজিক যোগাযোগমাধ্যমে একের পর এক পোস্ট দিয়েছেন তিনি। এমনকি গতকাল বুধবার নিজের জন্মদিনেও আন্দোলনকারী শিক্ষার্থীদের জন্য দুশ্চিন্তায় অস্থির সময় পার করেছেন। আজ সরকার ও শিক্ষার্থীদের আলোচনা প্রসঙ্গে নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে একটি ‘প্রশ্ন’ উত্থাপন করেন প্রিন্স মাহমুদ। তিনি লিখেছেন, ‘শহীদ ভাইগুলো আলোচনার টেবিলের ঠিক কোন পাশে বসবে?’

সরকারি চাকরিতে কোটা সংস্কার ইস্যুতে চলমান আন্দোলনের বর্তমান পরিস্থিতিতে সরকারের সঙ্গে আলোচনায় বসার আবেদন প্রত্যাখ্যান করেছেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়করা। এ আন্দোলনের কয়েকজন সমন্বয়ক নিজেদের ফেসবুক পোস্টে এ সিদ্ধান্তের কথা জানিয়েছেন।

উল্লেখ্য, গত রোববার থেকে কোটা সংস্কার আন্দোলন শুরু করেন সাধারণ শিক্ষার্থীরা। আজ বৃহস্পতিবার সারাদেশে কমপ্লিট শাটডাউন কর্মসূচি পালন করছেন তারা। এরই মধ্যে কোটা সংস্কার ও উদ্ভূত পরিস্থিতির শান্তিপূর্ণ সমাধানে উদ্যোগ নেওয়ার আহ্বান জানিয়েছেন ঢাকার অনেক তারকা।

Advertisement

সেই তালিকায় আছেন ঢালিউড তারকা শাকিব খান, চঞ্চল চৌধুরী, শবনম বুবলি, অপু বিশ্বাস, পরীমণি, পূজা চেরি, জিয়াউল হক অপূর্ব, মেহজাবীন চৌধুরী, নিলয় আলমগীর, সাবিলা নূর, সাদিয়া আয়মান, সুমন আনোয়ার, রুকাইয়া জাহান চমক, তাসরিফ খান, ইফতেখার রাফসান, সালমান মুক্তাদির, নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী, আশফাক নিপুণ প্রমুখ। অন্যদিকে নিরব ভূমিকা পালন করছেন বেশিরভাগ তারকা।

আরএমডি/এএসএম