দেশজুড়ে

সিলেটে আন্দোলকারীদের সঙ্গে দফায় দফায় সংঘর্ষ

সিলেটে আন্দোলনকারী শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের দফায় দফায় সংঘর্ষ চলছে।

Advertisement

বৃহস্পতিবার (১৮ জুলাই) দুপুর দেড়টার দিকে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ফটকে প্রথম দফায় সংঘর্ষ শুরু হয়। এরপর থেকে থেমে থেমে সংঘর্ষ চলছে।

এদিকে, প্রথম দিকে আন্দোলনকারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হলেও এবার যোগ দিয়েছে ছাত্রলীগ। সর্বশেষ বিকেল সাড়ে ৩টার দিকে আখালিয়া এলাকায় আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে পুলিশ ও ছাত্রলীগের সংঘর্ষ হয়। পরিস্থিতি নিয়ন্ত্রেণে পুলিশ গুলি ও টিয়ারশেল ছোড়ে।

ঘণ্টাব্যাপী সংঘর্ষে পুলিশ, শিক্ষার্থী, সাংবাদিকসহ অন্তত ১০ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে। আহতদের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

Advertisement

এর আগে দুপুর দেড়টার দিকে সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ফটকের সামনে সিলেট-সুনামগঞ্জ সড়কে আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের ব্যাপক সংঘর্ষের ঘটনা ঘটে। প্রায় আধঘণ্টাব্যাপী সংঘর্ষে পুলিশের টিয়ারশেল ও গুলিতে অন্তত অর্ধশত শিক্ষার্থী আহত হন। এসময় পাঁচ পুলিশ সদস্যও আহত হয়েছেন।

আহত শিক্ষার্থীদের সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল, রাগীব রাবেয়া হাসপাতাল ও মাউন্ড এডোরা হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। এছাড়া আহত পুলিশ সদস্যদের জেলা পুলিশ হাসপাতালে নেওয়া হয়েছে বলে একটি সূত্রে জানা গেছে।

সিলেট মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার (উত্তর) আজবাহার আলী শেখ জানান, কিছু দুর্বৃত্ত বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা করছে। পুলিশের উপর ইট পাটকেল নিক্ষেপ করলে পুলিশ পাল্টা আক্রমণ করে। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে।

আহমেদ জামিল/এএইচ/এএসএম

Advertisement