আইন-আদালত

ঢাবির শহীদুল্লাহ হলে ভাঙচুর: ছাত্রলীগ নেতার মামলা

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ড. মুহাম্মদ শহীদুল্লাহ হলে কোটা সংস্কার আন্দোলনকারীদের ভাঙচুরের ঘটনায় রাজধানীর শাহবাগ থানায় মামলা দায়ের করেছেন হল শাখা ছাত্রলীগের সভাপতি জাহিদুল ইসলাম জাহিদ (২৮)।

Advertisement

বুধবার রাজধানীর শাহবাগ থানায় তিনি এ মামলা করেন। তার করা এ মামলায় অজ্ঞাতনামা ২০০০-২৫০০ কোটা আন্দোলনকারীদের আসামি করা হয়েছে। জাহিদ কুড়িগ্রাম জেলার রৌমারী উপজেলার তুরা রোড এলাকার আমজাদ হোসেনের ছেলে।

মামলায় অভিযোগ করা হয়, কোটা আন্দোলনকে কেন্দ্র করে আসামিরা আমাকে বিভিন্ন সময় ভয়ভীতি ও হুমকি দিয়ে আসছিল। সেই মোতাবেক আমাকে হত্যার উদ্দেশ্যে আন্দোলনকারীরা গত ১৫ জুলাই বিকাল তিনটার দিকে শহীদুল্লাহ হলে আমার কক্ষের ভেতর প্রবেশ করে। রুমে রক্ষিত যাবতীয় মালামাল ভাঙচুর ও সার্টিফিকেটসহ আমার প্রয়োজনীয় সকল কাগজপত্র আগুন দিয়ে পুড়ে ফেলে ক্ষতিসাধন করে।

অভিযোগে আরও উল্লেখ করা হয়, আসামিরা জান ও মালের ব্যাপক ক্ষয়-ক্ষতি ঘটানোসহ ছাত্রলীগের নেতাকর্মীদের ২০-২৫টি রুম ভাঙচুর করে। কোটা আন্দোলনকারীরা বিকেল ৪টা হতে রাত ১০টা পর্যন্ত হলে দখল রেখে হলের ভেতর ভাঙচুর করতে থাকে। সাধারণ শিক্ষার্থীদের হলে ঢুকতে বাধা সৃষ্টি করে এবং যারা হলের ভেতর অবস্থান করছিল তাদের ৫-৬ ঘণ্টা আটক করে রাখে।

Advertisement

জেএ/এমআরএম/এএসএম