দেশজুড়ে

কুমিল্লায় দফায় দফায় সংঘর্ষ, আহত ৩০

কুমিল্লায় কোটা সংস্কার আন্দোলনে পুলিশের সঙ্গে শিক্ষার্থীদের দফায় দফায় সংঘর্ষ হয়েছে। এতে শিক্ষার্থী, সাংবাদিক ও পুলিশসহ অন্তত ৩০ জন আহতের খবর পাওয়া গেছে।

Advertisement

সারাদেশে ‘কমপ্লিট শাটডাউন’ কর্মসূচির অংশ হিসেবে বৃহস্পতিবার (১৮ জুলাই) দুপুর ১টার দিকে মহাসড়কের কোটবাড়ী এলাকায় শিক্ষার্থীরা এতে অংশ নেওয়ার কিছুক্ষণ পর এ সংঘর্ষের ঘটনা ঘটে। এতে কোটবাড়ি এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে।

সরেজমিন দেখা গেছে, দুপুর ১টার দিকে কোটবাড়ি বিশ্বরোড এলাকার পশ্চিম পাশ থেকে বিশ্ববিদ্যালয়সহ আন্দোলনরত বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা পুলিশের দিকে ‘ভুয়া ভুয়া’ স্লোগান দিতে দিতে সামনের দিকে অগ্রসর হতে থাকেন। এসময় পুলিশ রাবার বুলেট, টিয়ারগ্যাস ও সাউন্ড গ্রেনেডসহ কয়েক রাউন্ড ফাঁকা গুলি ছোড়ে। এতে শিক্ষার্থী, সাংবাদিক ও পুলিশসহ অন্তত ৩০ জন আহত হন। থেমে থেমে প্রায় ঘণ্টাব্যাপী এ সংঘর্ষে কোটবাড়ি এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে।

এ বিষয়ে সদর দক্ষিণ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার (ওসি) মোহাম্মদ আলমগীর ভূঁইয়া জাগো নিউজকে বলেন, কোটবাড়ি এলাকায় অবরোধের খবর পেয়ে পুলিশ সেখানে যায়। এসময় শিক্ষার্থীরা আমাদের লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করেন। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ টিয়ারগ্যাস ও সাউন্ড গ্রেনেড ছোড়ে। শিক্ষার্থীদের ইটের আঘাতে আমাদের বেশ কয়েকজন পুলিশ কর্মকর্তা আহত হয়েছেন। বিস্তারিত পরে জানানো হবে।

Advertisement

জাহিদ পাটোয়ারী/এসআর/এএসএম