ক্যাম্পাস

রাবির আবাসিক হল ছাড়তে রাবি প্রশাসনের মাইকিং

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) বন্ধ ঘোষণা করা হয় গত ১৬ জুলাই। ফলে এখন পর্যন্ত ৯৫ শতাংশ শিক্ষার্থী হল ছেড়েছে। এদিকে বাকি শিক্ষার্থীদের হল ছাড়তে এবং ক্যাম্পাসে দোকান পাট বন্ধ রাখতে ক্যাম্পাস জুড়ে মাইকিং করছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

Advertisement

বৃহস্পতিবার (১৮ জুলাই) দুপুর ১টায় বিশ্ববিদ্যালয়ের মাদার বখশ হলের সামনে মাইকিং করতে দেখা যায়।

জানা গেছে, বিশ্ববিদ্যালয়ের ১১ আবাসিক ছাত্র হল ও ছয়টি ছাত্রী হল রয়েছে। এতে প্রায় ১১ হাজার আবাসিক শিক্ষার্থী থাকেন। তবে দেশের চলমান পরিস্থিতিতে সরকারের নির্দেশনা এবং শিক্ষার্থীদের নিরাপত্তায় হল বন্ধের সিদ্ধান্ত নেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন। গত ১৭ জুলাই এক জরুরি সিন্ডিকেট সভায় ১৮ জুলাই দুপুর ১২টার মধ্যে হল ত্যাগের সিদ্ধান্ত হয়।

তবে কোটা সংস্কার আন্দোলনকারী শিক্ষার্থীদের দাবির মুখে ১৯ জুলাই সকাল পর্যন্ত হল খোলা রাখা হয়। এখন পর্যন্ত হলগুলো থেকে ৯৫ শতাংশ শিক্ষার্থী চলে গেছেন।

Advertisement

এ ব্যাপারে প্রক্টর অধ্যাপক আসাবুল হক বলেন, বিশ্ববিদ্যালয়ের জরুরি সিন্ডিকেটে ১৭ জুলাই থেকে হল বন্ধের ঘোষণা ছিল। তবে বিভিন্ন কারণে অনেকে যেতে পারেনি। তাদের সকালের মধ্যে হল ত্যাগের নির্দেশ দেওয়া হয়েছে।

নগরীর মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোবারক পারভেজ জানান, সকাল থেকে বিশ্ববিদ্যালয় কিংবা সংলগ্ন এলাকায় কোনো সহিংস ঘটনা ঘটেনি। শান্তিপূর্ণ আন্দোলনে বাধা নেই। তবে কেউ বিশৃঙ্খলা করলে ব্যবস্থা নেওয়া হবে।

মনির হোসেন মাহিন/এএইচ/জেআইএম

Advertisement