সোশ্যাল মিডিয়া

মধ্যরাতে আয়মান সাদিকের স্ট্যাটাস ‘সেভ আওয়ার স্টুডেন্টস’

কোটা সংস্কার আন্দোলনে সমর্থন দেওয়ায় পাঁচ কোটি টাকার সরকারি বিনিয়োগ হারিয়েছেন টেন মিনিট স্কুলের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী আয়মান সাদিক। তবুও শিক্ষার্থীদের পক্ষেই অবস্থান নিয়েছেন তিনি।

Advertisement

বুধবার (১৭ জুলাই) দিনগত রাত দেড়টার দিকে নিজের ফেসবুক পেজে চলমান ইস্যু নিয়ে নতুন স্ট্যাটাস দিয়েছেন তিনি। তাতে শেয়ার করা একটি ফটোকার্ডে আয়মান সাদিক লিখেছেন, ‘সেভ আওয়ার স্টুডেন্টস’। আর ফটোকার্ডটির ক্যাপশনে তিনি লিখেছেন, ‘অল আইয়েজ অন আওয়ার স্টুডেন্টস’। অর্থাৎ, ‘সবার নজর আমাদের শিক্ষার্থীদের দিকে’।

এর আগে মঙ্গলবার (১৬ জুলাই) আয়মান সাদিকের মালিকানাধীন অনলাইনভিত্তিক জনপ্রিয় প্ল্যাটফর্ম টেন মিনিট স্কুলে পাঁচ কোটি টাকা বিনিয়োগের প্রস্তাব বাতিল ঘোষণা করে স্টার্টআপ বাংলাদেশ লিমিটেড।

ডাক, টেলিযোগযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক নিজের ভেরিফাইড ফেসবুক পেজে বিনিয়োগের প্রস্তাব বাতিলের এ ঘোষণা দেন। একইদিন সচিবালয়ে এক অনুষ্ঠানে অংশ নিয়েও প্রধান অতিথির বক্তব্য তিনি এ কথা জানান। কেন চুক্তি বাতিল করা হয়েছে, তা সরাসরি না জানালেও পলক কোটা সংস্কার আন্দোলনে আয়মান সাদিকের সমর্থন দেওয়ার বিষয়টির দিকেই ইঙ্গিত করেন।

Advertisement

এর আগে গত ১৩ জুলাই কোটা সংস্কার আন্দোলনে সমর্থন দিয়ে নিজের ফেসবুক পেজে পোস্ট করেন আয়মান সাদিক। সেসময় তিনি লেখেন, ‘কোটা সংস্কার চাই। মেধা হোক সবচেয়ে বড় কোটা’।

এর একদিন পরই ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) কোটা সংস্কার আন্দোলনকারীদের ওপর হামলা চালিয়েছে ছাত্রলীগ নেতাকর্মীরা। এ ঘটনারও প্রতিবাদ জানান আয়মান সাদিক।

সোমবার (১৫ জুলাই) সোয়া ৬টার দিকে নিজের ভেরিফাইড ফেসবুক পেজে হামলার প্রতিবাদ জানিয়ে স্ট্যাটাস দেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএ-এর সাবেক এ শিক্ষার্থী। ঢাবির সাদা-কালো লোগোর ওপর ছোপ ছোপ রক্তের একটি ছবি পোস্ট করে ক্যাপশনে আয়মান লিখেছেন, ‘রক্তাক্ত ঢাকা বিশ্ববিদ্যালয়! আমার ক্যাম্পাসে রক্ত কেন? প্রতিবাদ জানাই।’

তাছাড়া সম্প্রতি একটি বেসরকারি টেলিভিশনে দেওয়া সাক্ষাৎকারে তিনি বলেছিলেন, কোটা আন্দোলন ২০১৮ সালে শুরু হয়েছিল। তখনও আমি প্রোপারলি (পুরোপুরি) সেই আন্দোলনকে সমর্থন জানিয়েছিলাম। মেধা হবে বাংলাদেশের সবচেয়ে বড় কোটা, এটাতে কোনো ডাউট (সন্দেহ) থাকা উচিত না।

Advertisement

এএএইচ/এমএএইচ/