খেলাধুলা

কোটা আন্দোলন নিয়ে তামিমের পোস্ট

তাওহিদ হৃদয়, শরিফুল ইসলাম, মুশফিকুর রহিমের পর এবার দেশের চলমান সংকট নিয়ে মন্তব্য করেছেন তামিম ইকবাল। আজ রাত সাড়ে ৯টায় নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে কোটা আন্দোলনের পরিপ্রেক্ষিতে সৃষ্ট পরিস্থিতি নিয়ে একটি পোস্ট করেন জাতীয় দলের এই ক্রিকেটার।

Advertisement

গত কয়েকদিন আগেই তামিমের ভাই নাফিস ইকবালের অসুস্থতার খবর প্রকাশ পেয়েছিল গণমাধ্যমে। ভাইয়ের চিকিৎসার জন্য দেশের বাইরে আছেন তামিম। তবে দেশের খবর রাখতেও ভুলে যাননি এই তারকা।

ভাইয়ের অসুস্থতার বিষয়টি উল্লেখ করে তামিম জানিয়েছেন, দেশে যা ঘটেছে, তাতে তার মন ভালো নেই। অস্থির হয়ে উঠেছেন তিনি। পোস্টে তামিম লেখেন, ‘আপনারা জানেন, বড় ভাইয়ের অসুস্থতায় আমার পরিবারের একটা কঠিন সময় যাচ্ছে। আমিও দেশের বাইরেই আছি। তবে দেশে যা হচ্ছে, তা জেনে মনটা আরও অস্থির হয়ে উঠেছে।’

কোটা আন্দোলনের ঘটনায় এখন পর্যন্ত ৬ জনের মৃত্যুর সংবাদ পাওয়া গেছে। এই ধরনের পরিস্থিতি কোনো ভাবেই কাম্য নয় বলে মনে করেন তামিম। দ্রুত বিষয়টির সমাধান চান এই ক্রিকেটার। যাতে দেশের অস্থিরতা চলে যায় এবং শান্তি ফিরে আসে।

Advertisement

তামিম লেখেন, ‘কোনো রক্তপাত, কোনো মৃত্যুই কাম্য নয়। তরুণরাই দেশের ভবিষ্যৎ। তাই কোনো সংঘাত নয়, আলোচনায় সমাধান হোক। এই অস্থিরতা দ্রুত কেটে যাক। দেশ ও দেশের মানুষ ভালো থাকুক।’

এমএইচ/এএসএম