জাতীয়

সংঘর্ষে আহত হয়ে ঢাকা মেডিকেলে ৪২ জন

কোটা সংস্কার আন্দোলনে ঢাকাসহ বিভিন্ন জায়গায় সংঘর্ষে এখন পর্যন্ত ৪২ জন আহত হয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নিয়েছেন। এদের মধ্যে চারজনকে ভর্তি করা হয়েছে।

Advertisement

বুধবার (১৭ জুলাই) সকাল থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত তারা ঢাকা মেডিকেলে এসেছেন। এদের মধ্যে পুলিশ-শিক্ষার্থীও রয়েছেন।

বিকেল সাড়ে ৬টার দিকে আহত অবস্থায় আজিমপুর পুলিশ ফাঁড়ির ইনচার্জ (এসআই) মোহাম্মদ ইব্রাহিম খলিলকে হাসপাতালে আনা হয়। তিনি ইডেন কলেজের সামনে মাথায় ইটের আঘাতে আহত হন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের সামনে সাউন্ড গ্রেনেড বিস্ফোরণে আহত হয়েছেন সাংবাদিকসহ চারজন। তারা হলেন সাবিব (৩০), সুলাইমান (২৬), জীবন (২৫) ও তারেক (২৫)। তাদের ঢাকা মেডিকেল জরুরি বিভাগের চিকিৎসা দেওয়া হচ্ছে।

Advertisement

আরও পড়ুন

নীলক্ষেতে জড়ো হওয়া শিক্ষার্থীদের পুলিশের ধাওয়া ঢাকা বিশ্ববিদ্যালয়ে পুলিশের সঙ্গে শিক্ষার্থীদের সংঘর্ষ জাবিতে পুলিশের সঙ্গে শিক্ষার্থীদের সংঘর্ষ চলছে, আহত ৩০

মিরপুরের রূপনগরে কোটা আন্দোলনকারীদের সঙ্গে সংঘর্ষে আহত হয়ে ঢাকা মেডিকেলে এসেছেন রূপনগর থানা আওয়ামী লীগের তিন নেত্রী। তারা হলেন কবিতা আক্তার (৪৫), নাসরিন বেগম (৪৮) ও রহিমা বেগম (৫০)।

আহত আরও কয়েকজনের নাম জানা গেছে। তারা হলেন- মো. কাউসার (২০), মো. অলিউল্লাহ (২৭), মো. নাঈম (২৪), মো. সাইদুল ইসলাম (২৬), মো. ইকবাল হোসেন (৪০), মো. সোহান (২৮), মো. নাদিম উদ্দিন খোকন (২৭)।

এদের মধ্যে নাদিম উদ্দিন কুমিল্লা বঙ্গবন্ধু শেখ মুজিব ল কলেজের শিক্ষার্থী। আহতদের মধ্যে কাউসারকে ১০২ নম্বর ওয়ার্ড ও অলিউল্লাহকে ১০১ নম্বর ওয়ার্ডে ভর্তি দেওয়া হয়েছে।

Advertisement

ঢামেক হাসপাতাল পুলিশ ক্যাম্পের ইনচার্জ (পরিদর্শন) মো. বাচ্চু মিয়া বিষয়টি নিশ্চিত করে জানান, ঢাকা মেডিকেলে এখন পর্যন্ত আহত হয়ে ৪২ জন এসেছেন। তাদের মধ্যে চারজনকে ভর্তি দেওয়া হয়েছে।

কাজী আল-আমিন/বিএ/এএসএম