দেশজুড়ে

কোটা আন্দোলনে নিহত ওয়াসিমের দাফন সম্পন্ন

চট্টগ্রামে কোটা সংস্কার আন্দোলনে নিহত কক্সবাজারের পেকুয়ার ওয়াসিম আকরামের (২২) দাফন সম্পন্ন হয়েছে।

Advertisement

বুধবার (১৭ জুলাই) বেলা ১১টায় পেকুয়া উপজেলার সদর ইউনিয়নের বাগগুজারা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে মাঠে তার জানাজা অনুষ্ঠিত হয়। জানাজায় মানুষের ঢল নামে। এতে ইমামতি করেন ওয়াসিম আকরামের চাচা মাওলানা জয়নাল। পরে মুরারপাড়া পারিবারিক কবরস্থানে চিরনিদ্রায় শায়িত করা হয় ওয়াসিম আকরামকে।

এর আগে রাত ৩টার দিকে ওয়াসিম আকরামের মরদেহ তার গ্রামে পৌঁছায়। এলাকার শত শত মানুষ তার মরদেহ দেখতে বাড়িতে ভিড় জমান। এসময় সেখানে এক হৃদয়বিদারক দৃশ্যের অবতারণা হয়। স্বজনদের কান্নায় ভারী হয়ে ওঠে পরিবেশ।

স্থানীয় সূত্র মতে, প্রবাসী শফিউল আলমের ৫ সন্তানের মাঝে ওয়াসিম দ্বিতীয়। তাকে ঘিরে অনেক স্বপ্ন ছিল দরিদ্র মা-বাবার। সেই ওয়াসিম হঠাৎ কোটা সংস্কার আন্দোলনে গিয়ে এভাবে হারিয়ে যাবে কল্পনাও করেনি কেউ। তাকে হারিয়ে মাথায় যেন আকাশ ভেঙে পড়েছে পরিবারটির।

Advertisement

কোটা আন্দোলন চলাকালে চট্টগ্রামে সংঘর্ষে নিহত ওয়াসিম আকরাম পেকুয়া সদর ইউনিয়নের দক্ষিণ মেহেরনমা বাজার এলাকার প্রবাসী শফিউল আলমের ছেলে। তার পাঁচ সন্তানের মধ্যে ওয়াসিম ছিলেন দ্বিতীয়।

তিনি পেকুয়া উপজেলার মেহেরনামা উচ্চ বিদ্যালয়ে ২০১৬-১৭ সালে ছাত্রদলের সভাপতি ছিলেন। ২০১৭ সালে এসএসসিতে উত্তীর্ণ হন। পরে চট্টগ্রাম কলেজ থেকে এইচএসসি পাসের পর স্নাতক (সম্মান) সমাজবিজ্ঞান বিভাগে ভর্তি হন। তিনি তৃতীয় বর্ষে অধ্যয়নরত ছিলেন।

সবশেষ ওয়াসিম চট্টগ্রাম কলেজ ছাত্রদলের আহ্বায়ক কমিটি ও পেকুয়া উপজেলা ছাত্রদলের আহ্বায়ক কমিটির সদস্য ছিলেন বলে দাবি করেছেন পেকুয়া ছাত্রদলের সাবেক সভাপতি সোহেল আজিম।

সায়ীদ আলমগীর/এসআর/এএসএম

Advertisement