আইন-আদালত

জাতীয় প্রেস ক্লাবের সামনে বাসে আগুনের ঘটনায় মামলা

রাজধানীর জাতীয় প্রেস ক্লাবের সামনে যাত্রীবাহী দুই বাসে আগুন দেওয়ার ঘটনায় মামলা হয়েছে। মামলায় আসামি করা হয়েছে অজ্ঞাতপরিচয় ২০ থেকে ২২ জনকে।

Advertisement

বুধবার (১৭ জুলাই) ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রাজেশ চৌধুরী মামলার এজাহার গ্রহণ করে প্রতিবেদন দাখিলের জন্য আগামী ২৮ আগস্ট দিন ধার্য করেন।

এর আগে গতকাল মঙ্গলবার সন্ধ্যায় জাতীয় প্রেস ক্লাবের সামনে যাত্রীবাহী দুই বাসে আগুন দেয় দুর্বৃত্তরা। সেখানে সাতটি ককটেল বিস্ফোরণের ঘটনাও ঘটে। এ ঘটনায় মঙ্গলবার রাতে রাজধানীর শাহবাগ থানায় মামলা করেন ট্রান্সসিলভা পরিবহনের মালিক সাইফুল ইসলাম সামু।

আরও পড়ুন

Advertisement

জাতীয় প্রেস ক্লাবের সামনে দুই বাসে আগুন

মামলার এজাহারে বাদী উল্লেখ করেন, ‘পূর্ব নির্ধারিত কোটা সংস্কার আন্দোলনের এক দফা দাবিতে আন্দোলন চলমান থাকায় আমাদের ট্রান্সসিলভা পরিবহনের বাসগুলো মঙ্গলবার সন্ধ্যা ৭টায় মিরপুর-১ নম্বর থেকে যাত্রাবাড়ী থানার মৃধাবাড়ি গ্যারেজে যাচ্ছিল। এক পর্যায়ে বাস দুটি রাত ৮টা ১৫ মিনিটের দিকে শাহবাগ থানার জাতীয় প্রেস ক্লাবের বিপরীত পাশে মেট্রো লাউঞ্জ নামক রেস্টুরেন্টের সামনে পৌঁছালে ২০ থেকে ২২ জন অজ্ঞাতপরিচয় দুষ্কৃতকারী বাস দুটির সামনে এসে গতিরোধ করে। পর্যায়ক্রমে কয়েকটি ককটেল বিস্ফোরণ ঘটায়। বাসে থাকা যাত্রীরা ভয় পেয়ে দ্রুত বাস থেকে নেমে পড়েন।’

এতে আরও বলা হয়, ‘এরপর অজ্ঞাতপরিচয় দুষ্কৃতকারীরা চালককে বাস থেকে নামিয়ে দেয়। তাদের মধ্যে কয়েকজন বাস দুটিতে পেট্রোল ছিটিয়ে আগুন লাগিয়ে দেয়। পরে আসামিরা দ্রুত সেগুনবাগিচার দিকে চলে যায়। সংবাদ পেয়ে শাহবাগ থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছায়। পরবর্তী সময়ে ফুলবাড়ীয়া থেকে ফায়ার সার্ভিসের গাড়ি এসে আগুন নিয়ন্ত্রণে আনে। তবে তার আগেই বাস দুটি পুড়ে যায়। এতে আনুমানিক ২০ লাখ টাকার ক্ষতি হয়েছে।

জেএ/কেএসআর/এএসএম

Advertisement