রাজনীতি

ঢাকায় বৃহস্পতিবার মুক্তিযোদ্ধা সমাবেশের ডাক

কোটাবিরোধী আন্দোলনের আড়ালে মুক্তিযুদ্ধের চেতনার মূলে আঘাত প্রতিহত করার লক্ষ্যে এবং কোটা আন্দোলনকারীদের মুক্তিযুদ্ধ ও বীর মুক্তিযোদ্ধাদের নিয়ে অবমাননাকর বক্তব্যের বিরুদ্ধে ঢাকায় সমাবেশের ডাক দেওয়া হয়েছে। মুক্তিযোদ্ধা শ্রমিক কর্মচারী পেশাজীবী সমন্বয় পরিষদের উদ্যোগে এ সমাবেশ হবে।

Advertisement

বৃহস্পতিবার (১৮ জুলাই) বিকেল ৩টায় জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে এ সমাবেশ অনুষ্ঠিত হবে। বুধবার (১৭ জুলাই) দুপুরে জাতীয় প্রেস ক্লাবে এক সংবাদ সম্মেলন থেকে এ কর্মসূচি ঘোষণা করা হয়।

সংবাদ সম্মেলনে মুক্তিযোদ্ধা শ্রমিক কর্মচারী পেশাজীবী সমন্বয় পরিষদের আহ্বায়ক শাজাহান খান বলেন, কোটাবিরোধী আন্দোলনের আড়ালে মুক্তিযুদ্ধের চেতনার মূলে আঘাত প্রতিহত করতে হবে। হত্যা, নাশকতা, অরাজকতা, অগ্নিসংযোগ প্রতিহত করতে হবে।

আরও পড়ুন

Advertisement

অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঢাবি, ৬টার মধ্যে হল ত্যাগের নির্দেশ  শিক্ষার্থীর নিরাপত্তায় উদ্বিগ্ন প্রধানমন্ত্রী, আমরাও দুশ্চিন্তায় 

তিনি জানান, এ লক্ষ্যে স্বাধীনতার স্বপক্ষের সব শ্রেণি-পেশার জনগণকে ঐক্যবদ্ধ করে বৃহস্পতিবার বিকেল ৩টায় মুক্তিযোদ্ধা শ্রমিক-কর্মচারী-পেশাজীবী সমন্বয় পরিষদের উদ্যোগে বায়তুল মোকারম মসজিদের দক্ষিণ গেটে বীর মুক্তিযোদ্ধা, মুক্তিযোদ্ধার সন্তান, শ্রমিক, কর্মচারী, পেশাজীবী, বুদ্ধিজীবীসহ মুক্তিযুদ্ধের চেতনাধারী জনগণের এক সমাবেশ অনুষ্ঠিত হবে।

শাজাহান খান বলেন, আমরা আমাদের প্রিয় কোমলমতি ছাত্র-ছাত্রীদের দেশের সর্বোচ্চ আদালতের প্রতি আস্থা রেখে ঘরে ফেরার আহ্বান জানাচ্ছি। তাদের মনে রাখতে হবে একটি বিশেষ মহল এ আন্দোলনের ওপর ভর করে রাজনৈতিক ফায়দা লোটার চেষ্টা করছে। তাদের অসৎ উদ্দেশ্য যেন সফল না হয়।

আরও পড়ুন

কোটা আন্দোলনে বিএনপি-জামায়াত ঢুকে কর্মসূচি ঠিক করে দিচ্ছে

সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন মুক্তিযুদ্ধবিষয়কমন্ত্রী আ কম মোজাম্মেল হক, অতিথি হিসেবে থাকবেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান এবং অন্য মুক্তিযোদ্ধা ও শ্রমিক কর্মচারী নেতারা।

Advertisement

এমএএস/এমকেআর/জিকেএস