দেশজুড়ে

রাজশাহীতে শিক্ষার্থীদের মেস-বাসা ছাড়ার নির্দেশ

রাজশাহীতে শিক্ষার্থীদের আবাসিক হল বন্ধ ঘোষণার পরপরই মেস-বাসা ছাড়ার নির্দেশনা দিয়েছে মহানগর মেস মালিক সমিতি।

Advertisement

মঙ্গলবার (১৬ জুলাই) রাতে রাজশাহী মহানগর মেস মালিক সমিতির সভাপতি এনায়েতুর রহমান, সাধারণ সম্পাদক এএসএম ওমর শরীফ এবং যুগ্ম-সাধারণ সম্পাদক কায়সান আহমেদ সই করা এক বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়।

এতে বলা হয়, শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণার পরিপ্রেক্ষিতে রাজশাহী মহানগর মেস মালিক সমিতি উদ্ভূত সমস্যার কারণে গভীর উদ্বেগের সঙ্গে সিদ্ধান্ত নিয়েছে যে, নিরাপত্তার কথা চিন্তা করে রাজশাহী মহানগরীর সব ছাত্রাবাস-ছাত্রীনিবাস এবং ফ্ল্যাট-বাসায় অবস্থানরত শিক্ষার্থীদের বুধবার দুপুর ১২টার মধ্যে সবাইকে চলে যতে হবে। দুপুর ১২টার পর কোনোক্রমেই মেস কিংবা বাসা-বাড়িতে শিক্ষার্থীদের অবস্থান করা যাবে না।

সংকট প্রশমিত হলে কর্তৃপক্ষ পুনরায় নোটিশের মাধ্যমে নিষেধাজ্ঞা প্রত্যাহারের বিষয়টি জানিয়ে দেবে বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়।

Advertisement

এ বিষয়ে রাজশাহী মহানগর মেস মালিক সমিতির সভাপতি এনায়েতুর রহমান বলেন, ‘রাজশাহী নগরীতে পাঁচ হাজারেরও বেশি মেস আছে। দেশের উদ্ভূত পরিস্থিতিতে আমরা এই সিদ্ধান্ত নিয়েছি। আমরা সব মেস মালিককে বলে দিয়েছে। অনির্দিষ্টকালের জন্য রাজশাহীর মেস মালিকরা তাদের মেস বন্ধ রাখবেন।’

সাখাওয়াত হোসেন/এসআর/এএসএম