দেশজুড়ে

বান্দরবানে অস্ত্রের মুখে যুবককে অপহরণ

বান্দরবানে অস্ত্রের মুখে মংটিং মারমা (৩৮) নামে এক যুবককে অপহরণের অভিযোগ উঠেছে। মঙ্গলবার (১৬ জুলাই) সন্ধ্যা সাড়ে ৭টায় বান্দরবান সদর উপজেলার সুয়ালক ইউপির ৫ নম্বর ওয়ার্ড গনেশ পাড়া এলাকায় এ ঘটনা ঘটে।

Advertisement

অপহৃত মংটিং মারমা (৩৮) বান্দরবান সদর উপজেলার সুয়ালক মৌজার হেডম্যান মংথোয়াই চিং চৌধুরীর ছেলে।

স্থানীয় সূত্রে জানা যায়, গনেশ পাড়া এলাকায় ইকো ভ্যালী নামে একটি রেস্টুরেন্ট নির্মাণ করছিলেন মংটিং মারমা। অন্যান্য দিনের মতো মঙ্গলবার সন্ধ্যায়ও সেখানে কাজের তদারকি করছিলেন তিনি। এ সময় ৪-৫ জন শসস্ত্র সন্ত্রাসী সেখানে হানা দিয়ে তাকে গণেশ পাড়ার পশ্চিমে পাহাড়ের দিকে অস্ত্রের মুখে অপহরণ করে নিয়ে যায়।

সর্বশেষ তথ্য পাওয়া পর্যন্ত এলাকাবাসী দলবদ্ধভাবে পাহাড়ে খোঁজাখুঁজি করলেও রাত দশটা পর্যন্ত তার কোনো খোঁজ মেলেনি। চাঁদা আদায় করতে তাকে অপহরণ করা হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

Advertisement

অপহৃত মংটিংয়ের বাবা মংথোয়াই চিং চৌধুরী বলেন, সন্ধ্যায় তার ছেলেকে গনেশ পাড়া এলাকায় নির্মাণাধীন রেস্টুরেন্ট থেকে অপহরণ করা হয়েছে। সকলে মিলে আশেপাশের পাহাড়গুলোতে খোঁজাখুঁজি চলছে।

সুয়ালক ইউপি চেয়ারম্যান উক্যনু মারমা জানান, অপহৃত মংটিং সম্পর্কে তার মামাতো ভাই। অপহরণের পর থেকে পাড়ার সকলের সঙ্গে মিলে সম্ভাব্য পাহাড়গুলোতে খুঁজছেন। তবে রাত ১০টা পর্যন্ত তার খোঁজ মেলেনি।

বান্দরবানের অতিরিক্ত পুলিশ সুপার হোসাইন মো. রায়হান কাজেমী বলেন, অপহরণের খবর শুনেছেন। এখনো পর্যন্ত পরিবারের পক্ষ থেকে কেউ অভিযোগ না করলেও বিষয়টি নিয়ে খোঁজ খবর নেওয়া হচ্ছে। বিস্তারিত পরে জানা যাবে।

নয়ন চক্রবর্তী/এফএ/জেআইএম

Advertisement