জাতীয়

রোকেয়া হলের ছাত্রলীগ নেত্রীদের বের করে দিলেন শিক্ষার্থীরা

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) রোকেয়া হলের ছাত্রলীগের নেত্রীদের বের করে দিয়েছেন কোটা আন্দোলনের শিক্ষার্থীরা। তাদের বের করে দেওয়ার সময় ‘ভুয়া ভুয়া’ দুয়োধ্বনি দেন শিক্ষার্থীরা। গভীর রাতে প্রভোস্ট ও হাউস টিউটরদের ‘প্রটোকলে’ হলে ঢোকার সময় তাদের বের করে দেন বিক্ষুব্ধ সাধারণ শিক্ষার্থীরা।

Advertisement

বুধবার (১৭ জুলাই) রাত ১২টার দিকে হলের প্রভোস্ট ও হাউস টিউটররা হলের ভেতরে ঢোকার চেষ্টা করেন। এ সময় বিক্ষুব্ধ শিক্ষার্থীরা তাদের ওপর চড়াও হন। পর তারা সেখান থেকে বেরিয়ে যান।শিক্ষার্থীরা জানান, আমাদের ভাইদের, বোনদের রক্ত যাদের হাতে লেগে আছে, তারা আমাদের মাথার ওপর ঘুমাবে এটা কখনো সহ্য করবো না। তাই তাদের হল থেকে বের করে দিয়েছি।

আরও পড়ুনএবার সব বিশ্ববিদ্যালয় বন্ধ, শিক্ষার্থীদের হল ত্যাগের নির্দেশঅনির্দিষ্টকালের জন্য বন্ধ বেরোবি, হল ত্যাগের নির্দেশজাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সব কলেজ বন্ধ ঘোষণাসারাদেশে স্কুল-কলেজ-মাদরাসা-পলিটেকনিকে ক্লাস বন্ধ ঘোষণা

হল থেকে ছাত্রলীগ নেত্রীদের বের করে দেওয়ার পর বিক্ষোভ করতে থাকেন শিক্ষার্থীরা এবং হলের প্রভোস্টকে রাজনীতি মুক্ত হল ঘোষণার একটি নোটিশে সই করিয়ে রাখেন বলে জানা যায়।

এমএইচএ/এমএএইচ/

Advertisement