ক্যাম্পাস

রাত ১২টার পর রাবিতে হল গেট বন্ধ থাকবে, অতিরিক্ত পুলিশ মোতায়েন

সরকারি চাকরিতে প্রবেশে কোটা প্রথার বাতিল চেয়ে চলমান আন্দোলনের ঘটনায় উদ্ভূত পরিস্থিতি মোকাবিলায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) সব হল গেট রাত ১২টা থেকে বন্ধ ঘোষণা করা হয়েছে। পাশাপাশি অপ্রীতিকর ঘটনা মোকাবিলায় বিশ্ববিদ্যালয় এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

Advertisement

মঙ্গলবার (১৬ জুলাই) রাতে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তারের নেতৃত্বে একটি জরুরি বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। উপাচার্যের ব্যক্তিগত বাসভবনে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকে চলমান বিষয়গুলো নিয়ে আলোচনা এবং উদ্ভূত পরিস্থিতি মোকাবিলায় করণীয় ঠিক করতে সিদ্ধান্ত গৃহীত হয়। চলমান পরিস্থিতি মোকাবিলায় বিশ্ববিদ্যালয়ের হলে কড়াকড়ির পাশাপাশি বিশ্ববিদ্যালয় এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। একই সঙ্গে বিশ্ববিদ্যালয় এলাকায় যেকোনো ধরনের অপ্রীতিকর ঘটনা মোকাবিলায় টহল বাড়াবে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল টিম।

আরও পড়ুনএবার সব বিশ্ববিদ্যালয় বন্ধ, শিক্ষার্থীদের হল ত্যাগের নির্দেশঅনির্দিষ্টকালের জন্য বন্ধ বেরোবি, হল ত্যাগের নির্দেশজাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সব কলেজ বন্ধ ঘোষণাসারাদেশে স্কুল-কলেজ-মাদরাসা-পলিটেকনিকে ক্লাস বন্ধ ঘোষণা

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. আসাবুল হক সাংবাদিকদের জানিয়েছেন, বিশ্ববিদ্যালয় এলাকায় নিরাপত্তা নিশ্চিতে আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে আলোচনা করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। আমরা শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিতে সর্বোচ্চ কাজ করছি। আপাতত ক্যাম্পাসে শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিতে আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে কাজ করবো। শিক্ষার্থীদের কোনো ধরনের উসকানি এবং গুজবে কান না দেওয়ারও আহ্বান জানিয়েছেন তিনি।মনির হোসেন মাহিন/এমএএইচ/

Advertisement