জাতীয়

কোটা সংস্কার আন্দোলন: যাত্রী আসতে না পারায় ৩৮ ফ্লাইট বিলম্ব

কোটা সংস্কার আন্দোলনের কারণে অনেক যাত্রী যথা সময়ে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে যেতে পারেনি। এ কারণে দেশের অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক রুটের প্রায় ৩৮টি ফ্লাইট ছাড়তে বিলম্ব হয়েছে।

Advertisement

মঙ্গলবার (১৬ জুলাই) হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর সূত্র এ তথ্য জানিয়েছে। সূত্র জানায়, আন্দোলনের কারণে ঢাকার বনানী ও রামপুরা থেকে বিমানবন্দর যাওয়ার প্রধান দুটি সড়ক সকাল ১০টার পর থেকে বিকেল ৫টা পর্যন্ত বন্ধ ছিল। এর মধ্যে নর্দান ইউনিভার্সিটির শিক্ষার্থীরা উত্তরা, এআইইউবির শিক্ষার্থীরা কুড়িল বিশ্বরোড, নর্থসাউথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা নদ্দা এবং বাড্ডায় ব্র্যাক ইউনিভার্সিটির শিক্ষার্থীরা সড়ক অবরোধ করেন। এতে সময়মতো বিমানবন্দরে যেতে পারেননি অনেক যাত্রী। ইউএস-বাংলা এয়ারলাইন্সে ১৫-২০ শতাংশ যাত্রী ফ্লাইট ধরতে পারেননি। ফ্লাইট বিলম্ব হলেও বাতিল হয়নি। আর এয়ার অ্যাস্ট্রার ১০-১৫ শতাংশ যাত্রী ফ্লাইটে আসতে পারেননি।

আরও পড়ুনচট্টগ্রামে সংঘর্ষে নিহত ২ঢাকা-চট্টগ্রাম-বগুড়া-রাজশাহীতে বিজিবি মোতায়েনঢাকা কলেজ এলাকায় সংঘর্ষে যুবক নিহত

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের মহাব্যবস্থাপক (জনসংযোগ) বোসরা ইসলাম জাগো নিউজকে বলেন, সকাল থেকে দুপুর ১টা পর্যন্ত ফ্লাইটে যাত্রী স্বাভাবিক ছিল। তবে সড়কে যানজটের কারণে অনেকেই বিমানবন্দরে পৌঁছাতে পারেননি। এ কারণে বিমানের ঢাকা-দাম্মাম রুটের বিকেল ৩টার ফ্লাইট ৩০ মিনিট বিলম্বে উড্ডয়ন করেছে। এছাড়া দুপুর ২টা ৫ মিনিটের ঢাকা-জেদ্দা রুটের একটি ফ্লাইট ছিল। ফ্লাইটটি সর্বশেষ সাড়ে ৩টার দিকেও ছেড়ে যায়নি।

এমএমএ/এমআরএম/জেআইএম

Advertisement