ক্যাম্পাস

চট্টগ্রামে ছাত্রলীগের সঙ্গে শিক্ষার্থীদের ধাওয়া-পাল্টাধাওয়া

চট্টগ্রামে পূর্বনির্ধারিত কর্মসূচির অংশ হিসেবে বিক্ষোভ মিছিল ও সমাবেশে নগরীর মুরাদপুরে অংশ নিয়েছেন হাজারো শিক্ষার্থী। মুরাদপুর অবরোধ করে অবস্থান কর্মসূচি পালন করছেন তারা। অন্যদিকে ছাত্রলীগের সঙ্গে তাদের ধাওয়া-পাল্টাধাওয়া চলছে।

Advertisement

মঙ্গলবার (১৬ জুলাই) সকাল থেকেই ষোলশহরে অবস্থান নেন নগর ছাত্রলীগ ও যুবলীগের নেতাকর্মীরা। পরে শিক্ষার্থীরা তাদের পূর্বনির্ধারিত মিছিল করতে গেলে বিকেল সাড়ে ৩টায় তাদের ওপর হামলা চালান ছাত্রলীগের নেতাকর্মীরা। পরে শিক্ষার্থীরা পাল্টা প্রতিরোধ গড়লে তারা পালিয়ে যান। পালিয়ে গিয়ে তারা অবস্থান নেন নগরের দুই নম্বর গেটে। দুই নম্বর গেট থেকে তারা কিছুক্ষণ পরপর শিক্ষার্থীদের ধাওয়া দেওয়ার চেষ্টা করছেন। শিক্ষার্থীরাও তাদের প্রতিহতের চেষ্টা করছেন।

‘আমার ভাইয়ের ওপর হামলা কেন, প্রশাসন জবাব চাই’, ‘লাঠি দিয়ে আন্দোলন, বন্ধ করা যাবে না’, ‘আমার ভাইয়ের কিছু হলে, জ্বলবে আগুন ঘরে ঘরে’, ‘একাত্তরের পথ ধরো, বাংলা ব্লকেড সফল করো’, ব্লকেড ব্লকেড, বাংলা ব্লকেড’, ‘দফা এক দাবি এক, কোটা নট কাম ব্যাক’, ‘কোটা না মেধা, মেধা মেধা’, ‘আপস না সংগ্রাম, সংগ্রাম সংগ্রাম’, ‘মুক্তিযুদ্ধের বাংলায়, বৈষম্যের ঠাই নাই’ স্লোগান দিচ্ছেন শিক্ষার্থীরা।

জুনায়েদ আহমেদ/এসআর/এএসএম

Advertisement