জাতীয়

সংঘর্ষের পর থমথমে নতুনবাজার, সড়কে লাঠি হাতে শিক্ষার্থীরা

ছাত্রলীগের সঙ্গে সংঘর্ষের পর রাজধানীর নতুনবাজার এলাকায় লাঠি হাতে সড়কে অবস্থান নিয়েছেন কোটাবিরোধী আন্দোলনরত বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। শিক্ষার্থীদের আন্দোলনে নতুনবাজার এলাকায় যান চলাচল সম্পূর্ণ বন্ধ রয়েছে।

Advertisement

সরেজমিনে দেখা যায়, শিক্ষার্থীদের রাস্তা অবরোধ কর্মসূচি পালনের কারণে নতুনবাজার এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে। শিক্ষার্থীরা হাতে লাঠি নিয়ে সড়কে অবস্থান করছেন।

এর আগে বেলা ১১টা ৪৫ মিনিটের দিকে নতুনবাজারে বেসরকারি ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির শিক্ষার্থীদের সঙ্গে ছাত্রলীগের সংঘর্ষ হয়।

পরে আবারও সড়কে অবস্থান নেন আন্দোলন করা শিক্ষার্থীরা। এসময় শিক্ষার্থীরা যান চলাচলের পাশাপাশি নতুনবাজার এলাকায় পথচারীদের চলাফেরাও সীমিত করেছেন। জরুরি কোনো প্রয়োজন ছাড়া শিক্ষার্থীরা কাউকে নতুনবাজার এলাকায় প্রবেশ করতে দিচ্ছেন না।

Advertisement

আরও দেখা যায়, শিক্ষার্থীদের আন্দোলনের কারণে নতুনবাজার থেকে কুড়িল বিশ্বরোডগামী রাস্তায় যান চলাচল সম্পূর্ণ বন্ধ রয়েছে। অন্যদিকে নতুনবাজার থেকে রামপুরাগামী রাস্তায়ও যান চলাচল বন্ধ।

শিক্ষার্থীদের সঙ্গে কথা বলে জানা যায়, গতকাল সোমবার ঢাকা বিশ্ববিদ্যালয় আন্দোলনকারীদের হামলার প্রতিবাদে ও সরকারি চাকরিতে কোটাপ্রথা বাতিলের দাবিতে তারা এ আন্দোলন করছেন।

এর আগে সকালে নতুন বাজার এলাকায় আন্দোলনরত শিক্ষার্থীদের উপর স্থানীয় ছাত্রলীগ কর্মীরা হামলা করার অভিযোগ উঠেছে। এ সময় দুই পক্ষের মধ্যে দাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।

টিটি/এমএইচআর/জিকেএস

Advertisement