খেলাধুলা

ফ্রান্সকে বিদায় বলে যুক্তরাষ্ট্র ফুটবলে যুক্ত হচ্ছেন জিরু

আগেই বলে রেখেছিলেন ইউরো চ্যাম্পিয়নশিপ ২০২৪ এর ফ্রান্স ফুটবলকে বিদায় বলবেন। নিজের কথা অনুযায়ী গতকাল সোমবার জাতীয় দল থেকে অবসরের বিষয়টি নিশ্চিত করলেন ফ্রান্সের সর্বকালের সর্বোচ্চ গোলদাতা ওলিভিয়ের জিরু।

Advertisement

জাতীয় দল থেকে অবসর নিলেও এখনি ফুটবলকে বিদায় বলেননি জিরু। লিওনেল মেসি, লুইস সুয়ারেজদের মতো তিনিও পাড়ি জমাচ্ছেন যুক্তরাষ্ট্রের মেজর সকার লিগ (এমএলএস) ফুটবলে। সেখানে লস অ্যাঞ্জেলস এফসির হয়ে খেলবেন ২০১৮ বিশ্বকাপজয়ী এই তারকা।

সোমবার নিজের ইনস্টাগ্রাম পেজে ৩৭ বছর বয়সী জিরু লিখেছেন, ‘আমি যে মুহূর্ত নিয়ে শঙ্কা অনুভব করেছিলাম, সেটি এসেছে। ফরাসি দলকে বিদায় জানানোর মুহূর্ত এসেছে।’

সদ্য সমাপ্ত ইউরোর সেমিফাইনালে স্পেনের কাছে ২-১ ব্যবধানে বিদায় নিতে হয়েছে ফ্রান্সকে। এই ম্যাচের দ্বিতীয়ার্ধে বদলি হিসেবে শেষবারের মতো ফ্রান্সের জার্সিতে খেলেছেন জিরু।

Advertisement

আন্তর্জাতিক ক্যারিয়ারে ফরাসিদের হয়ে ১৩৭ ম্যাচে ৫৭ গোল করেছেন জিরু। এছাড়া গেল ১৮ বছর ধরে ফ্রান্স, ইতালি ও ইংল্যান্ডের পেশাদার লিগে খেলেছেন তিনি। সর্বশেষ ইতালির ক্লাব এসি মিলানে খেলেছেন এই ফরাসি তারকা। এবার ২০২৫ সাল পর্যন্ত লস অ্যাঞ্জেলসের হয়ে খেলবেন তিনি।

 এমএইচ/জিকেএস